29 C
Kolkata
Friday, May 3, 2024

মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বিভিন্ন বৈদেশিক নীতি নিয়ে কটাক্ষ করেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ভারতীয়দের নিরাপদে দেশে ফেরা নিয়ে আবারও উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  জনসভায় বক্তৃতা রাখতে গিয়ে আফগানিস্থানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার নিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতি নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। আজকে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে ভার্চুয়াল ভাবে বক্তৃতা রাখতে গিয়ে আফগানিস্থানে থাকা ভারতীয়দের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন কেন্দ্রীয় সরকার আফগানিস্তান থেকে সমস্ত সেনা সরিয়ে নিল সেই বিষয় নিয়ে কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি মোদি সরকারের বিভিন্ন নীতির কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন,’ আজকে যখন এত দিন হয়ে গেছে তার পরেও কেন আফগানিস্তান থেকে সমস্ত ভারতীয়রা ভারতে ফিরে আসতে পারল না ? আমার দেশের লোকেরা নিরাপদে ফিরে আসার আগে কেন তুমি সেনা প্রত্যাহার করে নিলে ? এ তোমার কি রকম নীতি ?’

আরও পড়ুন -  Suicide: ফুলশয্যার পরের ভোরেই আত্মঘাতী হাওড়ার যুবক

এতদিন পর্যন্ত আফগানিস্তান সমস্যা নিয়ে কোনদিন প্রকাশ্যে মুখ খুলতে দেখা যায়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। এই প্রথম কোনো জনসভা থেকে সরাসরি আফগানিস্তান বিষয় নিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। যদিও দিন কয়েক আগে প্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠকে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সরাসরি অন্য ইস্যুতে কেন্দ্রীয় সরকারের সঙ্গে সমস্যা থাকলেও আফগানিস্তান ইস্যুতে কেন্দ্রীয় সরকারের পাশে থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গ সরকার।

আরও পড়ুন -  ভারতে হবে টেসলার কারখানা, মোদি ও মাস্ক বৈঠক

অনুষ্ঠানে ভারতীয়দের উদ্ধার নিয়ে প্রশ্ন করা হলে বিষয়টি সংবেদনশীল বলে মন্তব্য করতে চাননি মুখ্যমন্ত্রী। কিন্তু যা দেখা যাচ্ছে তাতে গত কয়েকদিনে আফগানিস্তানের পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে।। এখনো পর্যন্ত বহু ভারতীয় আফগানিস্তান থেকে দেশে ফেরার অপেক্ষায় বসে রয়েছেন। এই অবস্থায় 31 আগস্টের মধ্যে আফগানিস্থানে আমেরিকাসহ বিদেশি সমস্ত সেনাবাহিনীকে ফিরে যেতে হবে বলে আফগানিস্তানের তালিবান সরকার। বর্তমানে যেখানে আর খুব একটা বেশি সময় নেই সেই সময় কেন কেন্দ্রীয় সরকারের সমস্ত সেনা ফিরে চলে এলো ভারতীয়দের না নিয়ে।

আরও পড়ুন -  ছোট রাজ্যগুলি বাংলার থেকে বেশি ভ্যাকসিন পেয়েছে, টিকাবৈষম্যের দাবি স্বীকার করল কেন্দ্র

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img