42 C
Kolkata
Monday, April 29, 2024

মুখ্যমন্ত্রী জানালেন, স্কুল এখনই খোলা হচ্ছে না, পুজোর পরে স্কুল খোলার ব্যাপারে চিন্তাভাবনা করবে রাজ্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কবে থেকে খোলা যাবে স্কুল, এতোদিন ধরে এই চিন্তা ঘুরে বেড়াচ্ছে পড়ুয়াদের মাথায়। প্রায় দিনের পর দিন ধরে অনলাইনে ক্লাস চলে আসছে। স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব জায়গাতেই এই ব্যাপারটি একেবারে রোজনামচা হয়ে গিয়েছে। অবশেষে এবারে বাংলায় স্কুল খোলার ব্যাপারে স্পষ্ট করে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে কবে থেকে স্কুল খুলছে ? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন, পুজোর আগে কোনভাবেই স্কুল খোলা হচ্ছে না। স্কুল খোলা হয় তাহলে তা পুজোর পরে।

আরও পড়ুন -  চালু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নবান্নে গ্লোবাল অ্যাডভাইজারি কমিটির বৈঠকের সময় সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ” আমরা স্কুল খোলার চেষ্টা করব পুজোর পরে যাতে একদিন অন্তর স্কুল খোলা যায়। তবে পুজোর আগে কোনভাবেই স্কুল খোলা হচ্ছে না।” অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যত জানিয়ে দিলেন, স্কুল খোলা হয় তবে সেটা পুজোর ছুটির পরে। এখনো পর্যন্ত স্কুল খোলা নিয়ে ভাবনা চিন্তা করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই বেশ কিছু রাজ্যে তরফ থেকে স্কুল খোলার বিষয়ে তড়িঘড়ি সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পাঞ্জাব থেকে শুরু করে তেলেঙ্গানা, এমনকি বিহার সরকার পর্যন্ত জানিয়েছে তারা খুব শীঘ্রই দশম শ্রেণী পর্যন্ত স্কুল খুলবে। এতদিন পর্যন্ত বাংলার পড়ুয়ার অপেক্ষা করছে কবে থেকে পশ্চিমবঙ্গের স্কুল খুলতে পারে। এবারের সেই অপেক্ষার অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন -  Earthquake: ৬.৪ মাত্রার ভূমিকম্প, সলোমন দ্বীপপুঞ্জে

একদিকে যখন করোনাভাইরাস এর প্রথম ঢেউ চলছিল, তখন বহু রাজ্য স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তখন থেকে দেখা গিয়েছিল হঠাৎ করে পড়ুয়াদের মধ্যে সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে। তাই কোন রকম ঝুঁকি না নিয়ে নবান্ন স্কুল খোলার ব্যাপারে কিছু জানায়নি। এবারে এসেছে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ। কিন্তু তারপরেও স্কুল খোলার বিষয়ে এখনো পর্যন্ত তেমন ভাবে কোন মন্তব্য করলেন না মুখ্যমন্ত্রী। শুধুমাত্র জানিয়ে রাখলেন, সম্ভাব্য তারিখ।

আরও পড়ুন -  বোল্ড ব্ল্যাক লুকে শ্রীভাল্লীর, ভক্তদের ঘুম উড়েছে, রাশ্মিকা হাজির এমন পোশাকে, VIDEO দেখুন

Latest News

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো।  আবার শুরু হচ্ছে নতুন ট্রেন পরিষেবা গুয়াহাটি ও নিউ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img