41 C
Kolkata
Wednesday, May 1, 2024

শুরু হয়ে যাবে ইস্ট – ওয়েস্ট মেট্রো চলাচল, এবার সেক্টর ৫ থেকে শিয়ালদা পর্যন্ত ছুটবে মেট্রো

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আগামীকাল শনিবার থেকে শুরু হয়ে যাবে বহু প্রতীক্ষিত ইস্ট-ওয়েস্ট মেট্রোর যাত্রা। এখনই যাত্রী নিয়ে নয় বরং এখন শুরু হবে ট্রায়াল’ পর্ব। ফুল বাগান থেকে শিয়ালদহ এর উদ্দেশ্যে চাকা ঘোরাতে চলেছে মেট্রোর। কিন্তু তার আগে শুরু হয়ে গিয়েছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব তাড়াতাড়ি একেবারে সেক্টর ফাইভ থেকে শুরু হয়ে সোজা শিয়ালদা পর্যন্ত চলে যাবে মেট্রো। সিআরএস এর ছাড়পত্র মিলে ডিসেম্বরের মধ্যেই এই কাজ শেষ করতে চাইছে কলকাতা মেট্রো কর্পোরেশন। বর্তমানে ইস্ট-ওয়েস্ট মেট্রো সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অব্দি চলছে। কিন্তু যদি এইবারে শিয়ালদা পর্যন্ত ট্রায়াল’ সফল হয়ে যায়, তাহলে একদম সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত চালু থাকবে মেট্রো পরিষেবা।

আরও পড়ুন -  Pandel Hopping Route: বিখ্যাত পুজো, মেট্রো স্টেশন সামনে, পুজো দর্শনে মেট্রো রুটের সন্ধান

সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত যাত্রাপথ মোটামুটি সাড়ে তিন কিলোমিটার পর্যন্ত। এই যাত্রাপথে প্রতিদিন পরিষেবা বাড়াতে তৎপর হচ্ছে ইস্ট ওয়েস্ট মেট্রো। শিয়ালদহ হতে চলেছে এই মেট্রোর অন্যতম বড় একটি স্টেশন। যদি কেউ অন্য কোন জায়গা থেকে ট্রেন পথে শিয়ালদা আসেন তাহলে খুব সহজেই তারা নিউটাউন বা সল্টলেকের দিকে চলে আসতে পারবেন মেট্রো ধরে। শিয়ালদহ স্টেশনে ত্রিশটি টিকিট কাউন্টার, আঠারোটি এস্কেলেটর, পাঁচটি লিফট এবং ৯টি সিঁড়ি থাকছে। আর এটা হবে একেবারে রেল স্টেশনের ধারে। এই কারণে দমদমের মতোই আপনারা এক জায়গাতেই মেট্রো এবং ট্রেন দুটোই পেয়ে যাবেন।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজ আশ্রমের থেকেও খুব সাহসী, বিবাহিতরা দেখুন শুধু একবার

 গন্তব্য শুধুমাত্র যে সেক্টর ফাইভ হবে সেরকম নয়। ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হয়ে গেলে হাওড়া ময়দান পর্যন্ত পরিষেবা চালু হয়ে যেতে পারে। পরে শিয়ালদহ মেট্রো স্টেশন হয়ে উঠতে পারে কলকাতার সবথেকে জনপ্রিয় মেট্রো স্টেশন গুলির মধ্যে একটি।

আরও পড়ুন -  নতুন ভোটারদের উৎসাহিত করতে সৌজন্যমূলক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হল বালুরঘাটে

আপাতত ট্রায়াল শুরু হয়েছে এই মেট্রোতে। পাবলিক অ্যাড্রেস সিস্টেম সংযোগ করা হচ্ছে। বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে থার্ড লাইনে। রেলওয়ে কর্পোরেশন আশাবাদী, যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব সহজেই শিয়ালদহ স্টেশন পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো চালানো শুরু করতে পারবে মেট্রো কর্তৃপক্ষ। সম্ভাবনা আছে ডিসেম্বর মাসে শিয়ালদহ থেকে চালু হতে পারে এই মেট্রো পরিষেবা। বর্তমানে এই মেট্রোর অপেক্ষায় বসে রয়েছেন অনেকেই।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img