30 C
Kolkata
Thursday, May 2, 2024

CBSE Class 12: সিবিএসই দ্বাদশ শ্রেণীর রেজাল্ট, পাসের হার চোখে পড়ার মতোই

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বহু প্রতিক্ষার পর শুক্রবার প্রকাশিত হয়ে গেল সিবিএসসি পরীক্ষার দ্বাদশ শ্রেণীর ফলাফল। করোনাভাইরাস পরিস্থিতির কারণে এইবারে অন্যান্য বোর্ডের মত অফলাইনে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। তাই তৈরি করা হয়েছিল একটি মূল্যায়নের পদ্ধতি। এই পদ্ধতিতে অতি মারি পরিস্থিতিতে রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী পাস করেছেন। জানা যাচ্ছে এইবারে উত্তীর্ণ হয়েছেন সর্বমোট ৯৯.৩৭ শতাংশ পড়ুয়া।

আরও পড়ুন -  Gold Price Today: বৈশাখ মাসে চলছে বিয়ে, সোনার দামের কি খবর? এই গরমে হাত দেওয়া যাবে

অভ্যন্তরীন মূল্যায়ন ফলাফল পদ্ধতি মেনে এবারের ফলাফল প্রকাশ করা হয়েছিল সিবিএসই এর তরফে। এবার ছাত্রদের তুলনায় ছাত্রীরা বেশি ভালো ফল করেছেন। যারা যাচ্ছে ছাত্রীদের পাসের হার যেখানে ৯৯.৬৭ শতাংশ সেখানে ছাত্রদের পাসের হার ৯৯.১৩ শতাংশ। তবে সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো, এবারের পরীক্ষায় রূপান্তরকামী পরীক্ষার্থীদের পাশের হার ১০০ শতাংশ।

আরও পড়ুন -  Zelensky: ইউক্রেন যুদ্ধের অবসান সম্ভব, কূটনীতি’র মাধ্যমেইঃ প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

আপনারা সিবিএসই বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cbseresults.nic.in থেকে এই পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। পাশাপাশি যদি আপনারা চান তাহলে বোর্ডের নিজস্ব অ্যাপ্লিকেশন থেকেও আপনার রোল নম্বর দিয়ে নির্দিষ্ট ফলাফল জানতে পারবেন। এছাড়াও Umang অ্যাপ্লিকেশন, digilocker.gov.in এর মতো ওয়েবসাইট থেকেও রেজাল্ট দেখা যাবে।

যদি আপনারা এই ফলাফলে খুশি থাকেন তাহলে লিখিত পরীক্ষায় বসতে পারবেন আপনারা তবে সে ক্ষেত্রে আপনাকে অপেক্ষা করতে হবে করোনাভাইরাস পরিস্থিতি ঠিক হবার জন্য। তারপরে যদি আপনাদের মনে হয় তাহলে আপনারা এই পরীক্ষায় বসে নতুন করে দ্বাদশ শ্রেণীর রেজাল্ট গ্রহণ করতে পারেন। তবে সে ক্ষেত্রে কিন্তু পুরনো রেজাল্ট বাতিল হয়ে যাবে। অফ্লাইন এর পরীক্ষার রেজাল্ট চূড়ান্ত বলে গণ্য হবে।

আরও পড়ুন -  উষ্ণ রোমান্স নিরাহুয়া ও সুভী শর্মার, ঘাম ছুটেছে নেটিজেনদের, নতুন ভিডিও দেখে

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img