32 C
Kolkata
Friday, May 3, 2024

আবার লকডাউন হচ্ছে কেরলে, লাগামছাড়া করোনা সংক্রমণ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কেরলে বর্তমানে সবথেকে বেশি করোনা আক্রমণ হচ্ছে পুরো ভারতের মধ্যে। গতকাল কেরলে রেকর্ড পরিমাণ করোনা কেস রিপোর্ট পাওয়া গেছে। দৈনিক ২২,০০০ করোনাভাইরাস কেস নিয়ে বর্তমানে রাজ্যের তালিকায় শীর্ষে আছে কেরালা। রাজ্যের করোনা পরিস্থিতি সামাল দেবার জন্য সারা রাজ্যে লকডাউন জারি করল কেরালা সরকার। কেরলে ক্ষমতাসীন পিনরাই বিজয়নের বাম সরকারের তরফে আজকে এই ঘোষণা করে দেওয়া হলো। কেরল সরকারের তরফ থেকে জানানো হয়েছে, সপ্তাহের শেষে অর্থাৎ উইকেন্ডে এই লকডাউন জারি করা হবে। ৩১ জুলাই ২০২১ এবং ১ আগস্ট এই লকডাউন জারি হবে সারা কেরলে।

আরও পড়ুন -  Covid-19: কোভিড-১৯ সম্পর্কিত সর্বশেষ তথ্য

কেরলের করোনা পরিস্থিতি নিয়ে অত্যন্ত চিন্তিত কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মন্সুখ মান্ডব্য জানিয়েছেন, ‘ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি ৬ সদস্যের টিম পাঠানো হচ্ছে কেরালায়। এই টিমের প্রধান হবেন ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলের ডিরেক্টার। বর্তমানে ভারতের মধ্যে সবথেকে বেশি করোনাভাইরাস কেস রিপোর্ট করা হচ্ছে কেরালা থেকে। এই কারণেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই টিম পাঠানো হচ্ছে। এই টিম সেই রাজ্যের সরকারকে করোনাভাইরাস মোকাবিলায় সাহায্য করবে।’

আরও পড়ুন -  Vegetable Paratha: নানা রকম সবজি দিয়ে পরোটা, এই শীতে

রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে বর্তমানে কেরলে সবথেকে বেশি সংখ্যায় করোনা কেস রিপোর্ট হচ্ছে মালাপ্পুরাম, থ্রিসার, কোঝিকোড়, এর্নাকুলাম, পালাক্কাড়, কোল্লাম, আলাপ্পুঝা, কান্নুর, তিরুবনন্তপুরম, ও কোট্টায়াম থেকে।

আরও পড়ুন -  কোভিড-১৯ সংক্রান্ত পিআইবি’র প্রাত্যহিক সংবাদ

ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ আইসিএমআর এর একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, বর্তমানে দেশের ১১টি রাজ্যের দুই-তৃতীয়াংশ মানুষের দেহে করোনা ভাইরাসের অ্যান্টিবডি মিলেছে, অর্থাৎ তারা করোনা আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে সেই তালিকার শীর্ষে অবস্থান করছে মধ্যপ্রদেশ।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img