26 C
Kolkata
Thursday, May 9, 2024

কবে থেকে চলবে লোকাল ট্রেন ? জানিয়ে দিলো পূর্ব রেল

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ  পরিস্থিতি এখন বাংলাতে অনেকটা স্বাভাবিক হয়ে গিয়েছে ও বর্তমানে রেলকর্মীরা অনেকটাই করোনা ভাইরাস মুক্ত। এই কারণেই বাংলায় বর্তমানে লোকাল ট্রেন চালাতে কোন সমস্যা নেই বলে জানিয়ে দিয়েছে ভারতীয় রেল। রাজ্য সরকার যদি চায় তাহলে আগস্ট মাসের শুরু থেকেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে চাইছে পূর্ব রেলওয়ে। পাশাপাশি রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত রকম প্রস্তুতি গ্রহণ করছে রেল। এছাড়াও রাজ্য সরকারের কাছ থেকে একাধিকবার অনুমতি চাওয়া হয়েছে বলেও জানানো হয়েছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে।

আরও পড়ুন -  Local Train Cancel: এই লাইনে বন্ধ বৃহস্পতিবার বিকেল পর্যন্ত, লোকাল ট্রেন

পূর্ব রেলওয়ে তরফ থেকে জানানো হয়েছে, আগস্ট মাসের শুরুর দিকে মোটামুটি এই অনুমতি পাওয়া যেতে পারে। এই সময় থেকে যদি লোকাল ট্রেন চালানো শুরু করা যায় সেই নিয়ে রাজ্য সরকারকে চিঠি পাঠানো হবে বলে রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে। রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করা হতে পারে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই স্টাফ স্পেশাল ট্রেন ও অন্যান্য বেশকিছু ট্রেনে সবাই উঠে পড়েছেন। করোনাভাইরাস বিধি কোনভাবেই মানা হচ্ছে না। এই পরিস্থিতিতে নামে একটা স্টাফ স্পেশাল ট্রেন চালিয়ে আরো সমস্যার মধ্যে পড়ছে পূর্ব রেলওয়ে।

আরও পড়ুন -  উদ্বোধন করা হল স্বয়ংক্রিয় কোচ ওয়াশিং প্ল্যান্ট

রেলে তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে পূর্ব রেলের ৯৮ শতাংশ এক্সপ্রেস ট্রেন চালু হয়ে গেছে। শিয়ালদহ শাখায় ৫০ শতাংশ স্টাফ স্পেশাল ট্রেন চালানো হচ্ছে রেলের পক্ষ থেকে। এছাড়াও রেলওয়ে মোটামুটি অনেক কর্মী এখন করোনা ভাইরাস মুক্ত হয়ে গিয়েছেন। রেল পরিষেবা চালানো নিয়ে শিয়ালদহ শাখার ডিআরএম এস পি সিং জানালেন, “আমরা বর্তমানে সমস্ত রকম প্রস্তুতি গ্রহণ করে ফেলেছি। আমাদের রেক সম্পূর্ণভাবে সক্রিয়। ট্রেনের মধ্যে স্যানিটাইজেশন হচ্ছে। সমস্ত কর্মীরা বর্তমানে করোনা ভাইরাস মুক্ত, তাই কোনভাবেই কর্মীর অভাব হবে না। রাজ্য সরকারের নির্দেশ পেলে লোকাল ট্রেন চালিয়ে দেবে পূর্ব রেলওয়ে।” এখন রাজ্য সরকার কি উত্তর দেন তার জন্য আমরা অপেক্ষা করে আছি।

আরও পড়ুন -  জয়েন এন্ট্রান্স পরীক্ষার দিন পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতে স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে দেওয়া হয়, আর্জি মমতার

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img