33 C
Kolkata
Thursday, May 2, 2024

WHO প্রধান জানাল, তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে বিশ্ব

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সারাবিশ্ব বর্তমানে এই ঢেউয়ের সামনাসামনি চলে এসেছে বলে আজ একেবারে সাফ জানিয়ে দিলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস আধানোম ঘেব্রিয়সোস। এক সাংবাদিক বৈঠকে সরাসরি জানিয়ে দিলেন, আমরা বর্তমানে তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে এসে পৌঁছেছি।

বুধবার একটি সাংবাদিক বৈঠকে ডেল্টা প্রজাতির সংক্রমণ নিয়ে বেশ কিছু কথা বলেন তিনি। তিনি জানান, বিশ্বে গত চার সপ্তাহ ধরে আবারো করোনাভাইরাস বাড়তে শুরু করেছে। ১০ সপ্তাহ ধরে এই সংক্রমণ কম ছিল কিন্তু আবারও বিগত চার সপ্তাহ ধরে লাগাতার ঊর্ধ্বমুখী হয়েছে সংক্রমণের হার। এ বিষয়টি সকলের জন্য অত্যন্ত চিন্তার। তিনি আরো জানান, এটি হয়তো তৃতীয় ঢেউয়ের একেবারে প্রাথমিক পর্যায়ে হিসেবে গণ্য হতে পারে।

আরও পড়ুন -  5 Products: ৫টি প্রোডাক্ট, ত্বকের জন্য ক্ষতিকারক

তিনি বলছেন, এই পরিস্থিতিতে যদি আমরা এই ভাইরাসের সঙ্গে লড়াই করা বন্ধ করে দিই তাহলে কিন্তু আমাদের ক্ষেত্রে অত্যন্ত বিপদের বিষয়। প্রসঙ্গত উল্লেখ্য, গত চার সপ্তাহের সারাবিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েছে। সংক্রমনের হার প্রায় ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে জানানো হয়েছে হু এর তরফ এ।

আরও পড়ুন -  রক্ত সংকট, এগিয়ে এল লক্ষ্মীঘাট এনজিও ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা

একই অবস্থা ভারতে। বেশ কয়েকদিন ধরে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। বহুদিন পরে আজকে আবার সুস্থতার হারের থেকে সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে।

Latest News

Bhojpuri: উদ্দাম রোম্যান্সে মাতামাতি আম্রপালি, নিরাহুয়ার ঠোঁটে ঠোঁট লাগিয়ে, এই ভিডিওর গান বাচ্চাদের সামনে দেখা যাবে না

Bhojpuri: উদ্দাম রোম্যান্সে মাতামাতি আম্রপালি, নিরাহুয়ার ঠোঁটে ঠোঁট লাগিয়ে, এই ভিডিওর গান বাচ্চাদের সামনে দেখা যাবে না।  ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img