32 C
Kolkata
Sunday, May 5, 2024

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ    বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ৩৬ লাখ ৮০ হাজার ৫৬৬ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ৯০৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৭৮ লাখ ১ হাজার ৮৩ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

আরও পড়ুন -  ২৯এ ধারা অনুসারে রাজনৈতিক দলগুলির নিবন্ধীকরণের জন্য জনসাধারণের প্রতি বিজ্ঞপ্তি জারির সময়সীমা

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৭২ হাজার ৮৪৯ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ২৪৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  World Corona Daily: বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত, বিশ্বজুড়ে করোনায়

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪১ হাজার ৯৭ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আরও পড়ুন -  Peace: শান্তি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়, এটি সকল মানব জাতির জন্য প্রয়োজন

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img