29 C
Kolkata
Friday, May 3, 2024

বিচ্ছেদের পর প্রাক্তন মানুষটি যদি আবার ফিরে আসতে চায় !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কিছুদিন পরই বিচ্ছেদ বা ডিভোর্স হয়ে যায়। সমাজে এমন চিত্র প্রায়ই দেখা যায়। আবার এমনও দেখা যায় বিয়ের কয়েক বছর পর বিচ্ছেদ হয়, আবার সেই প্রাক্তনের সঙ্গে নতুন করে ঘর-সংসারও শুরু হয়।

আধুনিক এই সময়ে বিশেষ করে তরুণ-তরুণীদের মাঝে দেখা যায় কয়েক দিন পর পরই নতুন সম্পর্ক আর বিচ্ছেদের উক্তি। বিচ্ছেদের পর প্রাক্তন মানুষটি যদি আবার ফিরে আসতে চায় তাহলে তাকে গ্রহণ করা কতটুকু সঠিক সিদ্ধান্ত তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন থাকে।
প্রাক্তন যদি আবার ফিরে আসতে চায় তাহলে পরিবার বা বন্ধু-বান্ধবী অনেকেই আপনাকে বুঝাবে। কেউ বলবে তার সঙ্গে শুরু করুন আবার কেউ বলবে নতুন কারো সঙ্গে শুরু করুন। এক্ষেত্রে কখনোই অন্যের মতামতকে গুরুত্ব দিবেন না। সবচেয়ে ভালো হবে নিজের সিদ্ধান্তকে গুরুত্ব দেয়া। নিজেকে নিজেই প্রশ্ন করুন, নিজের সঙ্গে বুঝুন। মন যা বলবে সেই অনুযায়ী সিদ্ধান্ত নিন।

আরও পড়ুন -  স্মৃতির বেদনা, কবিতার মাঝে থাকে ঝলমলের...!

আবার শুরু করলে তার সঙ্গে সবকিছু মানিয়ে নিতে পারবেন তো ? যদি মনে করেন মানিয়ে নিতে পারবেন তাহলে শুরু করবেন, তা না হলে এগিয়ে যাওয়া উচিত হবে না।
চারপাশের মানুষ অনেক কথাই বলবে। তাই বাইরের কারো কথায় কান দেয়ার প্রয়োজন নেই। এছাড়া সবার প্রশ্নের উত্তরও সমান হবে না। বরং দু’জন কিভাবে ভালো থাকবেন সেই বিষয়ে ঠাণ্ডা মাথায় ভাবুন। প্রাক্তনের সঙ্গে নতুন করে শুরু করলেও সমাজ কথা বলবে আবার অন্য কারো সঙ্গে জীবন শুরু করলেও সমাজ কথা বলবে। সমাজ আপনাকে নিয়ে কথা বলবেই।কেননা জীবনটা আপনার।

আরও পড়ুন -  Canada: ট্রুডো ও সোফি, ১৮ বছরের সংসারের ইতি

নতুন করে শুরু করলেও পুরনো কোনো ইস্যুর ব্যাপারে মনের ভেতর রাগ পুষে রাখবেন না। এতে করে বরং সম্পর্কের উপর প্রভাব পড়বে। তাই সবসময় সঙ্গিনীকে সরাসরি কথা বলুন। মন খুলে তার সঙ্গে সকল বিষয়ে কথা বলায় দেখবেন কোনো রাগ বা ক্ষোভ থাকবে না মনে।

আরও পড়ুন -  মিথিলা সুখবর দিয়েছেন ভক্তদের

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img