42 C
Kolkata
Monday, April 29, 2024

নতুন সিএনজি পাম্প স্থাপন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস নিয়ন্ত্রক পর্ষদ (পিএনজিআরবি) ২০০৬ – এর পিএনজিআরবি আইন অনুযায়ী একটি ভৌগোলিক এলাকায় শহর-কেন্দ্রিক গ্যাস বন্টন অথবা স্থানীয়ভাবে প্রাকৃতিক গ্যাস বিতরণ নেটওয়ার্ক স্থাপন, পরিচালনা ও তার সম্প্রসারণের স্বীকৃতি দিয়ে থাকে। শহর-কেন্দ্রিক গ্যাস বন্টনকারী সংস্থাগুলির স্বীকৃতির-ভিত্তিতে মিনিমাম ওয়ার্ক প্রোগ্রাম অনুযায়ী ২৭টি রাজ্য ও তিনটি কেন্দ্রশাসিত অঞ্চলে ৮-১০ বছরের সময়কালে ৮ হাজার ৮৮১টি সিএনজি পাম্প চালু করার অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  Weather: পুজোতেও হতে পারে বৃষ্টি ! মৌসম ভবন কি জানালেন ?

শহর-কেন্দ্রিক গ্যাস বন্টনকারী সংস্থাগুলি তাদের কর্মপরিকল্পনা ও বাণিজ্যিক সম্ভাবনার ভিত্তিতে জাতীয় মহাসড়ক বরাবর সিএনজি পাম্প চালু করে। লোকসভায় আজ এক লিখিত জবাবে এই তথ্য জানিয়েছেন পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি আরও জানান, পশ্চিমবঙ্গে গত ৩১ ডিসেম্বর পর্যন্ত সিএনজি পাম্পের সংখ্যা ৮ এবং মিনিয়াম ওয়ার্ক প্ল্যান অনুযায়ী আরও ৪৮০টি এ ধরনের পাম্প চালুর পরিকল্পনা রয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Jiang Zemin Died: প্রাক্তন প্রেসিডেন্ট জিয়াং জেমিন, মারা গেছেন, চীনের

Latest News

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img