30 C
Kolkata
Thursday, May 2, 2024

Weather: পুজোতেও হতে পারে বৃষ্টি ! মৌসম ভবন কি জানালেন ?

Must Read

 লাগাতার বৃষ্টি হয়ে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃষ্টি থামলেও জলমগ্ন হয়ে রয়েছে রাস্তাঘাট। এর মাঝেই দোকান বাজারে ছুটতে হচ্ছে বাঙালিদের। পুজোর যে আর বাকি নেই ২০ দিনও। মাস পেরোলেই ঢাকে কাঠি পড়বে। কিন্তু আকাশের যা অবস্থা, পুজোতেও যদি এভাবেই দাপায় নিম্নচাপ? সব আনন্দই মাটি হয়ে যাবে। এই পরিস্থিতিতে আবহাওয়া নিয়ে কী বলছে মৌসম ভবন? খুব একটা আশার কথা কিন্তু শোনা যাচ্ছে না, আবহাওয়াবিদদের কাছ থেকে। হওয়া অফিস জানিয়েছে আরও বৃষ্টিপাত বাড়বে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন -  প্রকৃতির সৃষ্টি...

এখনই এই আবহাওয়া থেকে রেহাই নেই। বঙ্গোপসাগরে ফের দানা বাঁধছে জোড়া ঘূর্ণাবর্ত, সেই কারণেই রবিবার থেকে বড় দুর্যোগের আশঙ্কা সপ্তাহের শেষে আবারও জোড়া ঘূর্ণাবর্তের ভ্রূকুটি তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে। আলিপুরের হাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে, আগামী শনিবার পূর্ব মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। দুদিনের মধ্যে তা ওড়িশা উপকূলে অবস্থান করবে। ক্রমশ তা এগোবে পশ্চিম ও উত্তর পশ্চিমদিকে। সোমবার আরও এক ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে মধ্য বঙ্গোপসাগরে। অভিমুখ থাকবে বাংলা আর ওড়িশা উপকূল বরাবর। ফলে সারা সপ্তাহ ধরেই বৃষ্টিভেজা থাকবে আবহাওয়া তার পাশাপাশি সতর্ক থাকতে হবে উপকূলবর্তী এলাকাকেও। আবহাওয়ার যা মেজাজ, তাতে পুজোর সময়ও বৃষ্টির সম্ভাবনা একেবারে উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। ইতিমধ্যে নিম্নচাপ আর মৌসুমী অক্ষরেখার কারণে সারা দক্ষিণবঙ্গ জুড়ে দাপিয়ে ব্যাটিং করেছে বৃষ্টি এবং সেই কারণে চরম ভোগান্তির শিকার হয়েছেন জলমগ্ন এলাকার মানুষ। পুজোর কেনাকাটাও লাটে উঠেছে। আজও পশ্চিমের জেলাগুলিতেভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে প্রচুর।

আরও পড়ুন -  রোপ‌ওয়ে এবং মনোরেল, কলকাতায় চালু হবে, যানজট কমাতে

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img