24 C
Kolkata
Thursday, May 9, 2024

রোপ‌ওয়ে এবং মনোরেল, কলকাতায় চালু হবে, যানজট কমাতে

Must Read

নিজস্ব প্রতিবেদন, খবরইন্ডিয়াঅনলাইনঃ   শীঘ্রই চালু হতে চলেছে রোপ‌ওয়ে এবং মনোরেল, যানজট এড়ানোর জন্য এবং দূষণ কমাতে কলকাতায়।

প্রতিদিন যানজটের সমস্যায় নাজেহাল হন শহরবাসী এবং অফিসযাত্রীরা। তাই এই দুটি যান চালু হয়ে গেলে অনেকেই উপকৃত হবেন। ২০১৫ সালে রাজ্য সরকারের একটি বৈঠক হয়েছিলো যেখানে এই দুটি প্রকল্পকে ছাড় দিয়েছিলেন তৎকালীন পুর নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন -  প্রয়াত নির্মলা বন্দ্যোপাধ্যায়, নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা

শিয়ালদহ থেকে ফেয়ারলি এবং হাওড়া স্টেশন থেকে নবান্ন পর্যন্ত রোপ‌ওয়ে চালানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছিলো। প্রতি কিলোমিটার রোপ‌ওয়ে তৈরিতে ২০ কোটি টাকা খরচ ধার্য হয়েছিলো। কিন্তু তখন এই কাজ ছাড়পত্রের অভাবে শুরু করা যায়নি। অবশেষে এই প্রকল্প বাস্তবায়িত হতে চলেছে বলে জানা গিয়েছে। এই মর্মে আবার একটি বৈঠক হতে চলেছে। এই প্রকল্প চালু হয়ে গেলে কলকাতায় যানজট অনেকটাই কমানো যাবে। সাথে দূষণের বিষয়টিও অনেকটাই নিয়ন্ত্রণে আনা যাবে। মনোরেল স্থাপন হলে অতি দ্রুত যাত্রীরা কর্মস্থলে পৌঁছাতেও পারবেন। গঙ্গার পাড়গুলিকে সুদৃশ্যরূপে গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন -  World Trade Centre in Kolkata: এবার কলকাতাতে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, স্বাক্ষরিত হল মউ, কাজ পাবেন বহু জন

Latest News

Bhojpuri: সুন্দরী দুই নায়িকার সাথে কামুক রোম্যান্সে মেতেছেন অভিনেতা দিনেশ লাল যাদব, তারপর ঝড়ের আগে ভিডিও ভাইরাল

Bhojpuri: সুন্দরী দুই নায়িকার সাথে কামুক রোম্যান্সে মেতেছেন অভিনেতা দিনেশ লাল যাদব, তারপর ঝড়ের আগে ভিডিও ভাইরাল।  ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img