34 C
Kolkata
Thursday, April 25, 2024

World Trade Centre in Kolkata: এবার কলকাতাতে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, স্বাক্ষরিত হল মউ, কাজ পাবেন বহু জন

Must Read

কলকাতায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। মঙ্গলবার এই সংক্রান্ত একটি মউ ইতিমধ্যেই স্বাক্ষরিত হয়ে গিয়েছে। মার্কিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের একটি শাখা খুলতে চলেছে কলকাতায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তৈরি করার ঘোষণা করেছিলেন।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারটি তৈরি হবে নব দিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি এলাকায়। ৩৫ লক্ষ বর্গফুট জমিতে এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তৈরি করা হবে। এই কাজে মোট বিনিয়োগের পরিমাণ হবে প্রায় দেড় হাজার কোটি টাকা। ৩০ হাজার লোক কাজ পেতে চলেছে। ব্যাপক হারে হবে কর্মসংস্থান। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এশিয়া প্যাসিফিক রিজিয়নের সহ-সভাপতি স্কট ওয়ান ও মারলিন রূপের ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা ও চেয়ারম্যান সুশীল মোহতা এই সম্পর্কিত চুক্তি স্বাক্ষর করেছেন।

আরও পড়ুন -  Mimi Chakraborty: অভিনেত্রী মিমি চক্রবর্তী, ভালো খবর দিলেন

২০১১ সালের সরকারি আসার পর থেকেই কলকাতার রূপ বদলে দেওয়ার কথা প্রথম থেকেই বলে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শহরকে লন্ডনের মত সাজিয়ে তুলতে চেয়েছেন। করতে চেয়েছেন শিল্পায়ন। এই আবহে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার মহানগরে একটি শাখা খুলতে চলেছে।

আরও পড়ুন -  Gold Price Rate: সোনার দাম এখন কত? ভবিষ্যতের কথা ভেবে সোনা কিনে রাখতে পারেন

 ২১ মার্চ একটি চুক্তি স্বাক্ষর করা হয়েছে। উল্লেখ্য, এই নিয়ে ভারতে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সপ্তম শাখা খুলছে ভারতে। তবে পূর্ব ভারতে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এই প্রথম শাখা এটাই।

আরও পড়ুন -  শুভ বিজয়া জানাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের একটি প্রতিনিধি দল গতকাল কলকাতা এসেছিলেন, প্রাথমিকভাবে সব বিষয় খতিয়ে দেখার পরেই গতকাল মউ সাক্ষরিত হয়েছে। কলকাতায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তৈরি হলে রাজ্যে কর্মসংস্থান বাড়বে বলে আশা রাখছে সরকার। সরকারের আরো আশা, এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ফলে বাংলায় পা রাখবে বড় বড় বহজাতিক সংস্থা। বাণিজ্যিক দিক দিয়ে বাংলা এগিয়ে যাবে।

Latest News

নবাগতা মডেল শর্মিলা বিশ্বাস-এর কিছু মুহূর্ত

নবাগতা মডেল শর্মিলা বিশ্বাস-এর কিছু মুহূর্ত।ছবিঃ সৌমিত্র মৌলিক।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img