38 C
Kolkata
Friday, May 3, 2024

মেরা রেশন মোবাইল অ্যাপের আজ সূচনা হয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ    ভারত সরকারের পক্ষ থেকে ‘এক জাতি এক রেশন কার্ড’ প্রকল্পে আজ মেরা রেশন মোবাইল অ্যাপ-এর সূচনা করা হয়েছে। কেন্দ্রীয় খাদ্য এবং গণবণ্টন বিভাগের সচিব শ্রী সুধাংশু পান্ডে আজ নতুন দিল্লিতে এই অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আরও পড়ুন -  বড় আপডেট EPFO পেনশন স্কিমের বিষয়ে, সময়সীমা 31 মে পর্যন্ত বাড়ানো হয়েছে

এই অ্যাপটি রেশন গ্রাহকদের প্রভূত সহায়তা করবে।

এই উপলক্ষে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে শ্রী পান্ডে জানান, প্রাথমিকভাবে চারটি রাজ্যে ২০১৯-এর আগস্টে এই উদ্যোগ নেওয়া হয়েছিল। এরপর খুব স্বল্প সময়ের মধ্যে ৩২টি রাজ্যে ২০২০-র ডিসেম্বরের মধ্যে করা হয়। বাকি চারটি রাজ্য আসাম, ছত্রিশগড়, দিল্লি এবং পশ্চিমবঙ্গে আশা করা যায় যে, আগামী কয়েক মাসের মধ্যে তা শুরু করা যাবে। বর্তমানে এই প্রকল্পের আওতায় ৬৯ কোটি রেশন গ্রাহককে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন -  পূর্বাঞ্চলীয় নৌ কমান্ড, করোনা যোদ্ধাদের জন্য সামরিক ব্যান্ডের অনুষ্ঠান করেছে

এক জাতি এক রেশন কার্ড জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতায় আনা হয়েছে। যেখানে রেশন গ্রাহকরা বিশেষ করে পরিযায়ী গ্রাহকরা দেশের সর্বত্র ন্যায্য মূল্যের রেশন দোকান থেকে খাদ্য শস্য সংগ্রহ করতে পারবেন।

আরও পড়ুন -  Government Employee: বিজ্ঞপ্তিতে শুরু হয়েছে বিতর্ক, টিফিন টাইমে অফিসের বাইরে গিয়ে অন্য কোন কাজ করতে পারবেন না সরকারি কর্মচারীরা

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img