34 C
Kolkata
Saturday, May 4, 2024

বড় আপডেট EPFO পেনশন স্কিমের বিষয়ে, সময়সীমা 31 মে পর্যন্ত বাড়ানো হয়েছে

বেতন এবং পেনশনের সময়সীমা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে EPFO এর তরফে।

Must Read

একটা সমস্যা হয়ে চলেছে ভারতে পেনশন নিয়ে। অনেকে আবার পুরনো পেনশনের নিয়মের দাবি তুলছেন। আবার অনেকে নতুন নিয়মে পেনশন নিতে চাইছেন। এর ফলে বিষয়টা দুই পক্ষের জন্যই বেশ কঠিন হয়েছে।

কিন্তু এবার কর্মচারী ভবিষ্যৎ নিধি তহবিল সংস্থা EPFO বেশি পেনশন বেছে নেওয়া কর্মীদের জন্য স্বস্তি দিয়েছে। EPFO নিয়োগকর্তাদের জন্য তার ডাটাবেসে বেতনের বিবরণ আপলোড করার সময়সীমা ৩১ মে পর্যন্ত বাড়িয়েছে। একটি বিবৃতিতে এই তথ্য প্রদান করে, শ্রম মন্ত্রক বলেছে যে EPFO-এর সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান প্রাসঙ্গিক বিবরণ আপলোড করার জন্য নিয়োগকর্তাদের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন -  শুভ মহানবমী

নিয়োগকর্তাদেরকে ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত সময় দেওয়া হয়েছিল কর্মচারীদের বেতনের বিবরণ আপলোড করার জন্য যারা উচ্চ অবদানের জন্য উচ্চ পেনশন বেছে নিয়েছিলেন। এখনো পর্যন্ত অনেক নিয়োগকর্তারা তাদের কর্মচারীদের বেতনের বিবরণ আপলোড করতে পারেননি। সেই কারণেই এবারে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারত সরকারের তরফ থেকে।

আরও পড়ুন -  রজনীকান্ত ৫১তম দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO) তার সমস্ত গ্রাহকদের একাধিক বিকল্পে উচ্চ পেনশন বেছে নেওয়ার জন্য আবেদন জমা দেওয়ার জন্য একটি অনলাইন সুবিধা প্রদান করেছিল। ৪ নভেম্বর, ২০২২ তারিখের হাইকোর্টের আদেশের অধীনে, EPFO যোগ্য পেনশনভোগী/EPFO সদস্যদের উচ্চতর পেনশন বিকল্পের প্রস্তাব করেছিল।

১৭.৪৯ লাখ আবেদন গৃহীত হয়েছেঃ

অনলাইন আবেদন সুবিধাটি ২৬ ফেব্রুয়ারী, ২০২৩ এ শুরু হয়েছিল। যেটা ১১ জুলাই পর্যন্ত দুবার বাড়ানো হয়েছিল। এই সময়ের মধ্যে, পেনশনভোগী ও বিদ্যমান কর্মচারীদের কাছ থেকে বেশি পেনশন বেছে নেওয়ার জন্য ১৭.৪৯ লক্ষ আবেদন গৃহীত হয়েছিল।

আরও পড়ুন -  Sexual Offenses: পাকিস্তানে জরুরি অবস্থা জারি, ধর্ষণ প্রতিরোধে

পরে নিয়োগকর্তাদের তাদের আগ্রহী কর্মীদের বেতনের বিবরণ আপলোড করার জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। এর পরে সময়সীমা আরো দুবার বৃদ্ধি করা হয়। আবার সময়সীমা বাড়িয়ে করা হয়েছে ৩১ মে পর্যন্ত।

Latest News

Railway Group D Recruitment: গ্রুপ-ডিতে নিয়োগ ভারতীয় রেলে, আবেদনের নিয়ম জানুন

Railway Group D Recruitment: গ্রুপ-ডিতে নিয়োগ ভারতীয় রেলে, আবেদনের নিয়ম জানুন।  খুশির খবর দিল ভারতীয় রেল চাকরিপ্রার্থীদের জন্য। সম্প্রতি ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img