24 C
Kolkata
Tuesday, May 7, 2024

মানিকচকের গঙ্গায় তলিয়ে যাওয়া আটটি লরির এখনো সন্ধান মিলে নি

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ মানিকচকের গঙ্গায় তলিয়ে যাওয়া আটটি লরির এখনো সন্ধান মিলে নি। খোঁজ মেলে নি লরিগুলির সাথে গঙ্গায় ডুবে যাওয়া দুইজন ব্যক্তিরও। নিখোঁজ ব্যক্তিদের নাম ময়না শেখ (৩৫) ও মন্টু শেখ (৪২) বলে জানা গেছে। তারা দুজনেই ঝাড়খন্ডের বাসিন্দা। খোঁজ পাওয়া যাচ্ছে না লঞ্চের সিগনালের দায়িত্বে থাকা কর্মী তারাচাদ যাদবেরও। তবে সে জলে ডুবে যায়নি বলেই সন্দেহ পুলিসের। তারও খোজ চালানো হচ্ছে বলে পুলিশ আধিকারিকরা জানিয়েছেন।

সোমবার সন্ধ্যায় ঝাড়খন্ডের রাজমহল ঘাট থেকে মাল বোঝাই লরিগুলি নিয়ে মানিকচক ঘাটে এসে পৌঁছায় লঞ্চটি। লরিগুলি লঞ্চ থেকে নামার সময় পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন জেলা পরিষদের সভাধিপতি গৌড়চন্দ্র মণ্ডল।

আরও পড়ুন -  ‘Mujhse Shaadi Karogi’ দুই যুবতীর মন্ত্রমুগ্ধকর বেলি ডান্স পারফরম্যান্স ইন্টারনেটে আগুন লাগিয়ে দিলেন

তিনি বলেন ইতিমধ্যেই সিভিল ডিফেন্স, ডিজাস্টার ম্যানেজমেন্ট দপ্তর ও এনডিআরএফ দল উদ্ধার কাজ শুরু করেছে। লরিগুলি এখনো উদ্ধার করা যায় নি। তবে সবরকম ভাবে উদ্ধার কাজ চালানো হচ্ছে। জলে ডুবে যাওয়া ব্যক্তিদের খুঁজে বের করতে ডুবুরি নামানো হয়েছে।
সোমবার রাত থেকেই উদ্ধার কাজ শুরু করে দেওয়া হয়। ঘটনাস্থলে যান জেলাশাসক রাজর্ষি মিত্র ও পুলিস সুপার অলোক রাজোরিয়া। কিভাবে দুর্ঘটনা ঘটল ফেরি কর্তৃপক্ষের কাছে তার বিস্তারিত ব্যাখ্যা নেন তাঁরা। সারাক্ষনই ঘটনাস্থলে রয়েছেন মানিকচক থানার ওসি গৌতম চৌধুরি সহ বিরাট পুলিস বাহিনী। মঙ্গলবার দুপুরে দুর্ঘটনা স্থল পরিদর্শন করেন মালদার ডিভিশনাল কমিশনার এস এ বাবা।
দুর্ঘটনার পরের দিন মানিকচকে যান বিজেপি নেতারাও। বিজেপি নেতা শ্রীরূপা মিত্র, বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মন্ডল রাজ্য সরকার ও জেলা প্রশাসনকে দোষারোপ করেন। শ্রীরূপা মিত্র বলেন রাজ্য সরকার মানিকচক ঘাটকে অবহেলা করেছেন। নজরদারির অভাব আছে। ওভার লোডিং গাড়ি পারাপার করা হয় বেশির ভাগ সময়। ঘাটের অবস্থা খুব খারাপ। রাজ্য সরকার ও জেলা প্রশাসন দুর্ঘটনার দায় এড়াতে পারেন না।
গোবিন্দ মন্ডল বলেন, এই ঘাটগুলির টেন্ডার প্রক্রিয়া স্বচ্ছ ভাবে হয় না। মানিকচক ঘাট দিয়ে অনেক মানুষ পারাপার করেন। ঘাটের বেহাল দশা। এই সব নিয়ে বিজেপি আন্দোলন করবে।

আরও পড়ুন -  Short Film: বেডরুমে শরীরী খেলায় মাতলেন দাদা, নিজের ভাইয়ের শাশুড়ির সাথে, একদম একলা দেখবেন শর্ট ফিল্মটি

বিজেপির অভিযোগ উড়িয়ে দেন গৌড়চন্দ্র মন্ডল। তিনি বলেন ওভার লোডিং গাড়ি পারাপারের অভিযোগ নেই। এই ঘাটটি গঙ্গার অসংরক্ষিত এলাকায় আছে। প্রতি বছর বর্ষায় এই ঘাটটা গঙ্গার জলে ডুবে যায়। তাই সংস্কার করা সহজ না।
জেলাশাসক বলেন, লরিগুলি উদ্ধার করার কাজ চলছে। দুইজন নিখোঁজ আছে। তাদের খোজ করা হচ্ছে।

আরও পড়ুন -  প্রথমবার ক্যামেরায় ধরা পড়ল করিনা কাপুরের দ্বিতীয় সন্তানের মুখ, মুহূর্তে ভাইরাল ভিডিও

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img