38 C
Kolkata
Saturday, April 27, 2024

প্রধানমন্ত্রী সাংসদদের জন্য বহুতল ফ্ল্যাটের উদ্বোধন করবেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ২৩শে নভেম্বর বেলা ১১টার সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংসদদের জন্য নির্মিত বহুতলীয় ফ্ল্যাটের উদ্বোধন করবেন। লোকসভার অধ্যক্ষ শ্রী ওম বিড়লা এই অনুষ্ঠানের উপস্থিত থাকবেন।

নতুন দিল্লীর ডঃ বি ডি মার্গে এই ফ্ল্যাটগুলি তৈরি করা হয়েছে। ৮০ বছরের পুরনো ৮টি বাংলোকে পুনঃর্নিমাণ করে ৭৬টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। এই কাজে যে পরিমাণ অর্থ বরাদ্দ করা হয়েছিল তার থেকে ১৪ শতাংশ কম টাকা খরচ হয়েছে। কোভিড-১৯এর ফলে এই প্রকল্প শেষ করতে অতিরিক্ত সময় লাগেনি।

আরও পড়ুন -  Baby Death: শিশুর মৃত্যু, ৫১ বার গরম রডের ছ্যাঁকা, পেটে!

নির্মাণ কাজে বেশ কিছু পরিবেশ বান্ধব উদ্যোগ নেওয়া হয়। ফ্লাই অ্যাশ থেকে তৈরি ইঁট দিয়ে এগুলি নির্মাণ করা হয়েছে। পুরনো ভবন ভেঙে ফেলায় বর্জ্য পদার্থকে পুনঃর্ব্যবহার করা হয়েছে। তাপরোধী এবং জ্বালানী সাশ্রয়ী ব্যবস্থা হিসেবে ডাবল গ্লেজড জানলা বসানো হয়েছে। ফ্ল্যাটগুলিতে বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি আলো, ফ্ল্যাটে লোক থাকলে তবেই আলো জ্বলার ব্যবস্থা, কম বিদ্যুতের সাহায্যে ভিআরভি ব্যবস্থাপনায় বাতানুকুল যন্ত্র, জল সংরক্ষণের জন্য যাতে কম জল পরে সেই ব্যবস্থা, বর্ষার জল ধরে রাখা এবং ছাদে সোলার প্ল্যান্টের ব্যবস্থা করা হয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  China: নিখোঁজ অর্ধশতাধিক, নিহত ২, কয়লা খনি ধসে নিখোঁজ, চীনে

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img