31 C
Kolkata
Thursday, May 9, 2024

Baby Death: শিশুর মৃত্যু, ৫১ বার গরম রডের ছ্যাঁকা, পেটে!

Must Read

মধ্যপ্রদেশের শাহদোল জেলায় চিকিৎসার নামে তিন মাস বয়সি শিশুর পেটে ৫১ বার গরম লোহার রডের ছ্যাঁকা দেয় হাতুড়ে ডাক্তার, তাতে মৃত্যু হয় শিশুটির। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শিশুটি সম্প্রতি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল। তারই চিকিৎসা হিসাবে মৃত শিশুকন্যার পেটে ৫১ বার গরম রডের ছ্যাঁকা দেয়া হয়।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, নিউমোনিয়ার কারণে শিশুটির শ্বাসকষ্ট ছিল। তার স্বাস্থ্যের আরও অবনতি হলে তাকে শাহদোল মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। সেখানেই নিউমোনিয়া আক্রান্ত কন্যাকে বাঁচাতে তার পেটে গরম রড দিয়ে ছেঁকা দেয়ার পরামর্শ দেন এক হাতুড়ে ডাক্তার।

আরও পড়ুন -  ছাত্রলীগ নেতা হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড, ২২ জনের যাবজ্জীবন

এক জন স্থানীয় অঙ্গনওয়াড়ি কর্মী সেই শিশুর মাকে এই ভাবে পেটে খোঁচা না দেয়াতে পরামর্শও দিয়েছিলেন। কিন্তু তিনি শোনেননি। ফলেই হাসপাতালে চিকিৎসা চলাকালীন বুধবার মৃত্যু হয়েছে।

আরও পড়ুন -  Aamir - Anushka: আমির এবং অনুষ্কা আবার জুটি বাঁধছেন

প্রতিবেদনে বলা হয়েছে, শিশুটির দেহ শনিবার ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এই হাতুড়ে ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়েছে।

শাহদোলের জেলা প্রশাসক বন্দনা বৈধ জানিয়েছেন, চিকিৎসায় বিলম্বের কারণে শিশুটির সংক্রমণ বেড়ে গিয়েছিল। সংক্রমণ থেকে বাঁচাতেই হাতুড়ে ডাক্তার দিয়ে গরম রডের ছ্যাঁকা দেয়ানোর সিদ্ধান্ত নেয় মা। মহিলা ও শিশু উন্নয়ন কর্মকর্তারা পুরো বিষয়টি খতিয়ে দেখছেন বলেও বন্দনা জানিয়েছেন।

আরও পড়ুন -  Debolina Dutta: আবারো বিয়ের পিঁড়িতে দেবলীনা দত্ত !

বন্দনা জানিয়েছেন, মধ্যপ্রদেশের অনেক আদিবাসী অধ্যুষিত অঞ্চলে নিউমোনিয়ার চিকিৎসা করার জন্য গরম লোহার রড দিয়ে ছ্যাঁকা দেয়ার চল আছে।

প্রতীকী ছবি

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img