32 C
Kolkata
Monday, April 29, 2024

প্রধানমন্ত্রীর ভোকাল ফর লোকাল উদ্যোগে আধ্যাত্মিক ধর্মগুরুদের সমর্থন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ সন্ত সমাজ আত্মনির্ভর ভারতকে আশীর্বাদ করেছেন।
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারত গঠনের জন্য ‘ভোকাল ফর লোকাল’ উদ্যমকে সার্বিকভাবে সফল করে তোলার জন্য আধ্যাত্মিক ধর্মগুরুদের প্রতি যে আন্তরিক আহ্বান জানিয়েছিলেন, তাতে সারা দেশের আধ্যাত্মিক ধর্মগুরুরা বিশেষভাবে সমর্থন জানিয়েছেন এবং তাঁদের কাছ থেকে ইতিবাচক সাড়া মিলেছে। সন্ত সমাজ প্রধানমন্ত্রীর এই আবেদনে বিশেষ উৎসাহ দেখিয়েছেন। আধ্যাত্মিক ধর্মগুরুরা আত্মনির্ভর ভারত গঠনের জন্য ‘ভোকাল ফর লোকাল’ উদ্যোগ আরও জনপ্রিয় করে তুলতে নিজেদের সমর্থনের কথা জানিয়েছেন।

উল্লেখ করা যেতে পারে, প্রধানমন্ত্রী সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জৈনাচার্য শ্রী বিজয় বল্লভ সুরিশ্বরজী মহারাজের ১৫১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘স্ট্যাচু অফ পিস’ বা ‘শান্তির প্রতিমূর্তি’র আবরণ উন্মোচনের সময় আধ্যাত্মিক ধর্মগুরুদের ‘ভোকাল ফর লোকাল’ উদ্যোগকে সর্বতোভাবে সফল করার জন্য এগিয়ে আসার অনুরোধ করেছিলেন। এই অনুষ্ঠানে শ্রী মোদী বলেছিলেন, স্বাধীনতা অভিযানে সংগ্রামের ভিত্তির সঙ্গে ভক্তি আন্দোলন যেমন জড়িয়ে রয়েছে, তেমনই আজ সাধু-সন্ত, মহাত্মা, মহন্ত ও আচার্যরা আত্মনির্ভর ভারত গঠনে ভিত্তি হয়ে উঠবেন। তিনি আধ্যাত্মিক ধর্মগুরুদের আত্মনির্ভর ভারত গড়ে তোলার লক্ষ্যে নিজ নিজ অনুরাগী ও ভক্তবৃন্দদের কাছে সঠিক বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন -  রাজ ভবনের আবাসিকদের পুজোর উদ্বোধন করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

প্রধানমন্ত্রীর এই আহ্বানে স্বতঃস্ফূর্ত সমর্থন জানিয়ে শ্রী শ্রী রবিশঙ্কর বলেছেন, তাঁর প্রতিষ্ঠানের তরুণ-তরুণীরা একটি অ্যাপ তৈরি করেছেন এবং দৈনন্দিন জীবনের প্রতিটি ক্ষেত্রে আত্মনির্ভর ভারতের একটি নিজের অঙ্গীকারের কথা পুনরায় ব্যক্ত করেছেন।

আরও পড়ুন -  ‘খাদি এসেনসিয়াল’ এবং ‘খাদি গ্লোবাল’কে খাদি ব্র্যান্ড ব্যবহার করার অভিযোগে কেভিআইসি জালিয়াতির আইনী নোটিশ পাঠিয়েছে

বাবা রামদেব প্রধানমন্ত্রীর ‘ভোকাল ফর লোকাল’ উদ্যমকে সমর্থন জানানোর শপথ নিয়ে বলেন, পতঞ্জলী ও তাঁর অনুরাগীরাও আত্মনির্ভর ভারত গঠনের লক্ষ্যে সবরকম সমর্থন যুগিয়ে যাবেন। তিনি অন্যান্য আধ্যাত্মিক ধর্মগুরুদেরকেও ‘ভোকাল ফর লোকাল’ প্ল্যাটফর্মে নিয়ে আসার প্রস্তাব দেন।

সদগুরু জগগি বাসুদেব এক ট্যুইটে প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত গঠনের লক্ষ্যে জোরালো সওয়াল করে বলেছেন, আত্মনির্ভরতাই হ’ল মৌলিক শক্তি, যা একটি দেশের স্থিতিশীলতা ও সমৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন, বর্তমান বিশ্বে এককভাবে থাকা নয়, বরং জাতীয় স্বার্থের প্রতি সংবেদনশীল হওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আর এটা সম্ভব কেবল সাধারণ মানুষের অঙ্গীকারের মাধ্যমে।

আরও পড়ুন -  Mahesh Bhatt: ঠোঁটে গভীর চুম্বন মেয়ের, বিছানাতে কুকীর্তির করার চেষ্টা, মহেশ ভাটের কেচ্ছা ফাঁস!

স্বামী অদ্বেশানন্দ অন্যান্য আধ্যাত্মিক ধর্মগুরুদের প্রতি তাঁর অভিন্ন সমর্থন প্রকট করে বলেন, প্রধানমন্ত্রীর এই আহ্বান অত্যন্ত প্রেরণা-দায়ক।

ভগবত কথাকর ও আধ্যাত্মিক ব্যক্তিত্ব দেবকি নন্দন ঠাকুর বলেছেন, প্রধানমন্ত্রীর এই আহ্বানের প্রতি তাঁদের অনুরাগীরাও ‘ভোকাল ফর লোকাল’কে জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ করে তুলেছেন।

আধ্যাত্মিক ধর্মগুরুদের বার্তা ও বাণীর মধ্য দিয়ে আত্মনির্ভর ভারতের যথার্থতার প্রতি তাঁদের সমর্থন ও প্রশংসা প্রতিফলিত হয়েছে। এই আধ্যাত্মিক ধর্মগুরুরা কেবল ব্যক্তি পর্যায়েই ‘ভোকাল ফর লোকাল’ – এর প্রতি সমর্থন জানাচ্ছেন না, বরং সমস্ত সন্ত সমাজ একে সফল করে তোলার জন্য নিজেদের মধ্যে সমন্বয় গড়ে তুলছেন। সূত্র – পিআইবি।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img