32 C
Kolkata
Monday, April 29, 2024

আমেরিকানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জো বাইডেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ
বাইবেল আমাদের কাছে সব কিছু বলে দেয়। এখন সময় এসেছে আমেরিকা গড়ার, বীজ বপন করার, কষ্টের ফসল কাটার এবং আমেরিকার ক্ষত নিরাময়ের।
শনিবার (৭ নভেম্বর) স্থানীয় সময় রাতে ডেলাওয়্যারের উইলমিংটন থেকে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথম ভাষণ প্রদান করেন জো বাইডেন।

রিপাবলিকানদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যারা প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট দিয়েছেন, আমি আজ রাতে আপনাদের হতাশাকে বুঝতে পারি।

ভাইস প্রেসিডেন্ট উভয় পক্ষকে উদ্দেশ্য করে বলেন, ‘সময় এসেছে আবার একে অপরের কথা শুনুন।’

আরও পড়ুন -  সপ্তম নাতনিকে স্বীকৃতি দিলেন বাইডেন

‘এখন কঠোর বাকবিতণ্ডা দূরে সরিয়ে, উত্তেজনা কমিয়ে, একে অপরকে আবার দেখা, একে অপরের কথা শুনতে হবে। আমাদের প্রতিপক্ষকে আমাদের শত্রু হিসাবে বিবেচনা করা বন্ধ করতে হবে। তারা আমাদের শত্রু নয়। তারা আমেরিকান।’- বলে বাইডেন।
আমেরিকানদের ধন্যবাদ জানিয়ে বাইডেন বলেন, আপনারা আমার উপর যে আস্থা ও আত্মবিশ্বাস রেখেছেন তা দেখে আমি সম্মানীত হয়েছি। আমি এমন এক প্রেসিডেন্ট হওয়ার প্রতিশ্রুতি রাখছি- যিনি বিভক্তি করতে চাইবেন না, একত্রিত হবেন; যিনি লাল রাজ্য এবং নীল রাজ্য দেখেন না, কেবল মার্কিন যুক্তরাষ্ট্রকে দেখেন। আপনাদের সবার আস্থা অর্জনের জন্য আমাকে মন দিয়ে কাজ করতে হবে।

আরও পড়ুন -  Roshni Bhattacharyya: ছোটপর্দার ‘জগদম্বা’, বিশ্ব বিকিনি দিবসে, নীল জলে জলকেলি, ছবি ভাইরাল

তিনি বলেন, ‘আমি আমেরিকার সত্ত্বা ফিরিয়ে আনার জন্য, এই জাতির মেরুদণ্ড, মধ্যবিত্ত শ্রেণির পুনর্গঠন এবং আমেরিকাকে আবারও বিশ্বজুড়ে সম্মানীত করতে এবং ঘরে ঘরে ঐক্যবদ্ধ করতে- হোয়াইট হাউসে আসতে চেয়েছি।’

আরও পড়ুন -  Sri Lanka: মাহিন্দা রাজাপাকশেকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরাতে রাজি হয়েছেন, প্রেসিডেন্ট গোতাবায়া

জো বাইডেন বলেছেন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তার প্রথম কাজ হবে মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে আনা।

তিনি বলেন, একমাত্র মহামারি নিয়ন্ত্রণে আমরা আবার জেগে উঠতে পারি। আগামী সোমবার, আমি -হ্যারিস কোভিড পরিকল্পনা গ্রহণ করতে এবং কার্যকর পদক্ষেপ নিতে পরামর্শদাতা হিসাবে দেশের শীর্ষস্থানীয় বিজ্ঞানী ও বিশেষজ্ঞদের একটি গ্রুপ করব। যা ২০ জানুয়ারি, ২০২১ থেকে কাজ শুরু করবে।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img