34 C
Kolkata
Friday, May 3, 2024

এনএফএল একক সুপার ফসফেট এবং বেন্টোনাইট সালফার বিক্রি বৃদ্ধি পেয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ জাতীয় সার সংস্থা বা ন্যাশনাল ফার্টিলাইজার লিমিটেড (এনএফএল) কৃষকদের ডিএপি, এমওপি, এনপিকে এবং সালফার ভিত্তিক সার ব্যবহারে উৎসাহিত করেছে। চলতি অর্থ বছরের প্রথম সাত মাসে সংস্থাটির এই ধরণের সার বিক্রি বেড়েছে।

সালফার ভিত্তিক এই সার কোম্পানী গত বছরের তুলনায় এবছর বেন্টোনাইট সালফার বিক্রির ক্ষেত্রে ২৩৭ শতাংশ এবং একক সুপার ফসফেট বিক্রির ক্ষেত্রে ১৩৩ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করেছে। ২০২০-র এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত ন্যাশনাল ফার্টিলাইজারের পানিপথ কেন্দ্র থেকে ১১,৭৩০ মেট্রিকটন বেন্টোনাইট সালফার এবং ১৪,৭৭৬ মেট্রিকটন একক সুপার ফসফেট বিক্রি করা হয়েছে।

আরও পড়ুন -  History: ১০ সেপ্টেম্বর ঘটে যাওয়া নানান ঘটনা, এই দিনের ইতিহাস

মাটির সুষম পুষ্টি সরবরাহের জন্য সব ধরণের সারের ব্যবহারের বিষয়ে উৎসাহ দেওয়া প্রয়োজন বলে জানিয়েছেন সংস্থার মুখ্য কার্য নির্বাহী আধিকারিক শ্রী ভি.এন. দাত্তু। ইউরিয়া, ডিএপি, এমওপি, এনপিকে, এপিএস, একক সুপার ফসফেট এবং বেন্টোনাইট সালফার ছাড়াও একাধিক স্তরের জৈব সারকে এক ছাতার তলায় নিয়ে এসে কৃষকদের সব ধরণের সার সরবরাহে প্রয়াস চালাচ্ছে এনএফএল। গাছের বৃদ্ধি ও ফসলের ফলন বাড়ানোর জন্য সালফার নাইট্রোজেনের ব্যবহার প্রয়োজন হয়ে থাকে। এই সার তৈলবীজ, ডাল, শাকসব্জি, আখ, ধান, উদ্যানজাত ফসল ইত্যাদি ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Swastika Mukherjee: নানা প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন, নামী স্কুলে মেয়েকে ভর্তি করার সময়

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img