37 C
Kolkata
Friday, May 3, 2024

Weather Forecast: ভিজতে পারে এই সমস্ত জেলা, স্বস্তির ঝড়বৃষ্টি

Must Read

বাংলায় বদলেছে প্রকৃতির রূপ। আবার সেই সাথে পাল্লা দিয়ে বেড়েছে পারদের চোখ রাঙানি। ইতিমধ্যে বেশ কয়েকটি জেলায় শুরু হয়েছে তাপপ্রবাহের পরিস্থিতি। চৈত্র মাসেই চল্লিশ ডিগ্রির গন্ডিও পেরিয়েছে একাধিক জেলার তাপমাত্রা।

আবার আজ থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় রয়েছে তাপপ্রবাহের পূর্বাভাস। এর ফলে আগামী দিনে অস্বস্তি আরো বাড়বে, তাতে কোন সন্দেহ নেই।

এবছর প্রায় সব ঋতুতেই রাজ্যের আবহাওয়ায় দাপট দেখিয়েছে অকাল বৃষ্টিপাত। এই উইকেন্ডেও তেমনটাই হতে চলেছে বলে খবর হাওয়া অফিস সূত্রে। জানা গেছে, এই মুহূর্তে ঝাড়খণ্ড এবং বিহার থেকে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ উপকুল পর্যন্ত তৈরি হচ্ছে একটি নিম্নচাপ অক্ষরেখা।

আরও পড়ুন -  Anushka Sharma: তুমুল বিতর্কে অনুষ্কা শর্মা পোশাক নিয়ে, বাতাসে উড়ল নায়িকার টপ

তার ফলে দক্ষিণ পশ্চিম দিক থেকে আসা বাতাস ঢুকে তৈরি হতে পারে বৃষ্টিপাতের সম্ভাবনা। আগামীকাল থেকেই আবহাওয়া বদলে যাবে রাজ্যজুড়ে। বৃষ্টি হতে পারে জেলায় জেলায়।

1)কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় তেমনভাবে বৃষ্টির পূর্বাভাস নেই। আগামীকাল থেকে বৃষ্টি হতে পারে। আজ সকাল থেকেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে কলকাতায়। আজকে কলকাতার বুকে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। দিনভর তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে।

2) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের তেমন পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে যে, আজকে তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পার উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়।

আগামীকাল পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে, বৃহস্পতিবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে, শুক্রবার ও শনিবার পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  OTT: দীপিকার `গেহরাইয়াঁ` ওটিটিতে মুক্তি পাচ্ছে

আজকে তীব্র গরমে নাজেহাল হবে, কিন্তু আগামীকাল কিছুটা স্বস্তি পাবেন দক্ষিণবঙ্গের মানুষ।

3)  উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। আজকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঘন্টায় ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো বাতাস। আগামীকাল থেকে উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, কলকাতা এবং পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট

আরও পড়ুন -  Rain Alert in Kolkata: ৯ জেলা সহ কলকাতা ভিজবে বৃষ্টিতে, স্বস্তি ফিরবে

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img