39 C
Kolkata
Friday, May 3, 2024

আশ্চর্যজনক LIC-র এই স্কিমটি, প্রতি মাসে 12000 টাকা পেনশন

এলআইসি এই দুর্দান্ত প্ল্যান অফার করতে চলেছে খুব সহজেই।

Must Read

সাধারণ মানুষ ভারতের তাদের উপার্জনের কিছু অংশ সঞ্চয় করেন। এমন জায়গাতে বিনিয়োগ করেন, যেখানে টাকা নিরাপদ থাকবে সেটাই নয় বরং চমৎকার রিটার্ন পাওয়া যাবে।

কিছু মানুষ অবসরের পরিকল্পনা হিসেবে এই ধরনের প্রকল্প বাছেন। যেখানে অবসর গ্রহণের পরে প্রতিমাসে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা পাবেন। তাহলে তাদের কারোর উপর নির্ভর করতে হবে না। ভারতের বৃহত্তম সরকারি বিমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া ওরফে এলআইসি সব বয়সের মানুষের জন্য নিয়ে আসে নতুন প্রকল্প।

তারমধ্যে একটি হলো এলআইসি সরল পেনশন প্ল্যান, যেখানে একবার বিনিয়োগ করলে প্রতি মাসে আপনারা পেনশন পাবেন।

এলআইসি কোম্পানির এই সরল পেনশন প্রকল্পের বিষয়টি হল, বিনিয়োগ শুধুমাত্র আপনাকে একবার করতে হবে। সারা জীবনের জন্য পেনশন প্রদান করা হবে আপনাকে। এই কারণেই এলআইসি সরল পেনশন প্ল্যান অবসর পরিকল্পনা হিসেবে দারুন জনপ্রিয়।

আরও পড়ুন -  Prithvi Shaw: পৃথ্বী কান্ডে গ্রেপ্তার হওয়া রমনী কে? নাভিতে ট্যাটু, ফলোয়ার্স লক্ষাধিক ইনস্টায়!

এই প্রকল্পে প্রতি মাসে নির্দিষ্ট পেনশন আপনি পাবেন। অবসর গ্রহণের পরে এই পরিকল্পনায় যে কোন মানুষ পুরোপুরি ফিট হয়ে যাবেন। যদি কেউ সম্প্রতি অবসর নিয়ে থাকলেও তিনি পিএফ তহবিল থেকে প্রাপ্ত অর্থ অবসর সময় বিনিয়োগ করতে পারবেন। সেক্ষেত্রে তিনি প্রতি মাসে পেনশনের সুবিধা পেয়ে যাবেন।

এলআইসি সরল পেনশন প্রকল্পে, প্রতি বছরে কমপক্ষে ১২ হাজার টাকা পেনশন পেয়ে যেতে পারেন। এই প্রকল্পের সর্বোচ্চ বিনিয়োগের কোন সীমা নির্ধারিত হয়নি এখনো পর্যন্ত। যত খুশি টাকা বিনিয়োগ করতে পারেন।

সেই বিনিয়োগ অনুযায়ী আপনি পেনশন পাবেন। এই প্রকল্পে যে কোন ব্যক্তি প্রিমিয়াম দেওয়ার পরে বার্ষিক অর্ধ বার্ষিক তিন মাসিক বা মাসিক ভিত্তিতে পেনশন গ্রহণ করতে পারবেন। একবার অনেক টাকা বিনিয়োগ করে আপনি এক বছরের পেনশন একসাথে তুলে নিতে পারবেন।

আরও পড়ুন -  আগমনী সাজে মা দুর্গার নানান রূপ

এলআইসি ক্যালকুলেটর অনুযায়ী যদি একজন ৪২ বছর বয়সী ব্যক্তি ৩০ লক্ষ টাকার একটি পেনশন প্ল্যান গ্রহণ করেন, তিনি প্রতি মাসে ১২৩৮৮ টাকা করে পেনশন পাবেন।

স্বামী-স্ত্রী এই প্ল্যান গ্রহণ করতে পারেনঃ

LIC সরল পেনশন স্কিম ৪০ বছর থেকে ৮০ বছরের মধ্যে একজন ব্যক্তি ক্রয় করতে পারেন। আপনি একা অথবা স্বামী ও স্ত্রী এক সঙ্গে স্কিমটি নিতে পারেন। পলিসিধারীকে পলিসি শুরু হওয়ার তারিখ থেকে ছয় মাস পরে যে কোনো সময় পলিসি সমর্পণ করার সুবিধা আছে।

আরও পড়ুন -  Horoscope: আজ ১লা অক্টোবর, রাশিফল দেখুন

মৃত্যু সুবিধার ক্ষেত্রে, পলিসিধারী মারা গেলে, বিনিয়োগের পরিমাণ তার মনোনীত ব্যক্তিকে ফেরত দেওয়া হয়।

আজীবন পেনশন এবং ঋণ সুবিধাঃ

LIC এই স্কিমে আজীবন পেনশনের নিশ্চয়তা দেয়। একই সঙ্গে পলিসিধারী ঋণ পেতে পারেন। সরল পেনশন স্কিমের অধীনে, পলিসিধারীরাও ছয় মাস পরে ঋণ নিতে পারেন। এই সাধারণ পেনশন স্কিমের বিশেষ জিনিস হল যে পরিমাণ পেনশন আপনি পেতে শুরু করেন, সারা জীবন আপনি একই পরিমাণ পেতে থাকবেন। অনলাইনে এই প্ল্যানটি কিনতে বা আপনি LIC-র অফিসিয়াল ওয়েবসাইট www.licindia.in-এ যেতে পারেন।

ট্যাগঃ
এলআইসি, এলআইসি সরল পেনশন প্ল্যান, জীবন বীমা প্রকল্প

Latest News

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল মিডিয়া হচ্ছে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img