33 C
Kolkata
Wednesday, May 1, 2024

Weather Alert-দুপুর থেকেই ঝড়বৃষ্টি, জারি হল সতর্কতা

Must Read

জানুয়ারির শেষে কয়েকদিন হাড় কাঁপানো ঠান্ডা ছিল বাংলায়। মানে মকর সংক্রান্তির সময় থেকেই শীতের দরজা খুলে গিয়েছিল বাংলার বুকে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হয়েছিলো পারদ পতন। সেই সাথে শহর কলকাতাও ঠান্ডায় জুবুথুবু হয়ে গিয়েছিলো।

অপরদিকে উত্তরবঙ্গেও নিয়মমাফিক শীত পড়েছিল। ফেব্রুয়ারির অন্তিম লগ্ন থেকেই শীত রীতিমতো বিদায় নিয়েছে বাংলা থেকে। মার্চের শুরুতেই ঠান্ডার রেশ নেই বাংলায়।

আবার ফের দুর্যোগের পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যজুড়ে। শনিবার থেকেই মেঘ জমছে আকাশে। শনিবার থেকেই দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায় শুরু হয়েছে বৃষ্টিপাত। আজ সপ্তাহের শুরুর দিনেও দুর্যোগের সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। জারি হয়েছে সতর্কতা। এর সাথে উত্তরবঙ্গে শিলাবৃষ্টি এবং হালকা তুষারপাতের সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  Monsoon Update: দক্ষিণবঙ্গে অবশেষে বর্ষার আগমন, এখন বৃষ্টিতে ভিজতে চলেছে এই জেলাগুলি

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস আছে। বিকেল এবং সন্ধ্যেতে। আজকে সকাল থেকেই মেঘাচ্ছন্ন থাকবে শহরের আকাশ। আজকে কলকাতায় সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতায়।

আরও পড়ুন -  Weather Report: ঝড়বৃষ্টি দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে, আবহাওয়ার পূর্বাভাস

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের প্রায় কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ এবং বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। একই সাথে কয়েকটি জেলায় ঘন্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে যে, আজকে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় তৈরি হতে পারে দুর্যোগ। এইসব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। আজ ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও নদিয়া জেলায়।

আরও পড়ুন -  Weather Forecast: রাজ্যে তাপপ্রবাহ, ৫ জেলায় ঝড়বৃষ্টি, আজকে আপনার জেলার আবহাওয়া কি বলছে?

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় দেওয়া হয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। আজকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। দুই জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আবার দার্জিলিং জেলায় আছে হালকা তুষারপাতের সম্ভাবনা। আজকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় বৃষ্টির সেই রকম পূর্বাভাস নেই।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img