30 C
Kolkata
Sunday, May 5, 2024

সরকারি কর্মীরা দুটি বড় উপহার পেতে চলেছেন, ব্যাঙ্কে ঢুকবে বকেয়া

Must Read

কেন্দ্রীয় কর্মচারী ও পেনশনভোগীরা একটি নয়, দুটি বড় উপহার পেতে চলেছে কেন্দ্রের মোদী সরকারের।
কর্মচারীদের বকেয়া ডিএ এরিয়ার পাঠানোর পাশাপাশি মহার্ঘ ভাতা (ডিএ) বাড়াতে চলেছে সরকার। এই অর্ধ বছরে সরকার প্রায় ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করতে পারে। এর মাধ্যমে মূল বেতন সঠিকভাবে বাড়ানো সম্ভব বলে মনে করা হচ্ছে।

কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীদের অ্যাকাউন্টে আটকে থাকা ১৮ মাসের বকেয়া ডিএ-র টাকা শীঘ্রই ক্লিয়ার করতে চলেছে কেন্দ্রের মোদী সরকার। এই নিয়ে চলছে তুমুল আলোচনা।

আরও পড়ুন -  Calcutta High Court: বিক্ষোভ হাইকোর্টে, বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে

এমনটা হলে কর্মীদের অ্যাকাউন্টে মোটা অঙ্কের টাকা ঢুকে যাবে নিশ্চিত। মোদী সরকার ১ জানুয়ারি ২০২০ থেকে ৩০ জুন ২০২১ পর্যন্ত বকেয়া ডিএ টাকা মানে ১৮ মাসের অ্যাকাউন্টে পাঠায়নি। তার কারণ হিসেবে করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক ক্ষতিকে সরকার বর্ণনা দিয়েছিলেন।

আরও পড়ুন -  Ankita Majumder Paul: জড়োয়া ঝুমকো খ্যাত অভিনেত্রীর মেয়ের প্রথম জন্মদিন পালন, মেয়ের নাম রেখেছেন ‘আরুণ্য’

তারপর থেকে কর্মীরা ক্রমাগত এর দাবি জানিয়ে আসছেন। এখন স্ট্যাম্প লাগানো হচ্ছে বলে জানা গেছে। যদি এটি হয়, উচ্চতর বিভাগের কর্মচারীরা তাদের অ্যাকাউন্টে ২ লক্ষ টাকারও বেশি পাবেন। সরকারের তরফে আনুষ্ঠানিকভাবে এমন কোনও বিবৃতি না দিলেও সংবাদমাধ্যমে এই বড় দাবি করা হচ্ছে। কেন্দ্রীয় সরকার শীঘ্রই কর্মচারী ও পেনশনভোগীদের ডিএ বাড়াতে চলেছে। সরকার প্রায় ৪ শতাংশ ডিএ বাড়াতে পারে। এর ফলে বেতন অনেকটাই বাড়বে। প্রসঙ্গত, এর পরে ডিএ বেড়ে হবে ৪৬ শতাংশ। বর্তমানে ৪২ শতাংশ ডিএ সুবিধা পাচ্ছে। সরকার এখন ডিএ বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে।

আরও পড়ুন -  Koel Mallick : কোয়েল মল্লিকের বাড়িতে নতুন সদস্য আসছে

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img