36 C
Kolkata
Thursday, May 16, 2024

সিনিয়র সিটিজেনের অ্যাকাউন্টে আসবে টাকা প্রতি মাসে, শুধু এই কাজ করে নিতে হবে

Must Read

অনেকের কাছেই চিন্তার বিষয় অবসর জীবন। দীর্ঘ কর্মজীবনের পর যখন আয়ের উৎস কম হয়, তখন অনেকেই আর্থিক অনিশ্চয়তায় ভুগেন। এবার কেন্দ্র সরকার সিনিয়র সিটিজেনদের জন্য একটি সুখবর এনেছে।

নতুন বাজেটে সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম (SCSS) এর নিয়মে বেশ কিছু পরিবর্তন হয়েছে। এর ফলে এই স্কিমে বিনিয়োগকারীরা এখন প্রতি মাসে ৩৫ হাজার টাকা পর্যন্ত আয় হবে।

আরও পড়ুন -  Rishabh Pant: উর্বশী বিয়ে করবেন পন্থকে? জবাব দিলেন নায়িকা

কিভাবে এই স্কিমের মাধ্যমে আপনি ৩৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন। স্কিমের সুবিধা কি কি? কিভাবে আবেদন করবেন। আজই SCSS-এ বিনিয়োগ করে অবসর জীবনকে সুরক্ষিতর সাথে স্বাচ্ছন্দ্যময় করুন।

কেন্দ্র সরকার সিনিয়র সিটিজেনদের জন্য ভারতের সিনিয়র সিটিজেনদের জন্য। এই স্কিমে বিনিয়োগকারীরা এখন প্রতি মাসে ৩৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন। আগে SCSS-এ সর্বোচ্চ ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করা যেত। নতুন নিয়ম অনুযায়ী, এই সীমা বৃদ্ধি করে ৩০ লক্ষ টাকা করা হয়েছে।
SCSS-এর সুদের হার বৃদ্ধি করে ৮.২% করা হয়েছে।

আরও পড়ুন -  সরকারের নতুন নিয়ম জানুন, এত দিনের ছুটিতে চাকরি করতে পারবেন সরকারি কর্মচারীরা

৩০ লক্ষ টাকা বিনিয়োগ করলে ও ৮.২% সুদের হার অনুযায়ী, একজন সিনিয়র সিটিজেন প্রতি মাসে ২০,৫০০ টাকা আয় করতে পারবেন। SCSS-এ বিনিয়োগ করার জন্য আবেদনকারীর বয়স কমপক্ষে ৬০ বছর হতে হবে। আবেদনকারীর একটি সক্রিয় ব্যাংক অ্যাকাউন্ট ও KYC নথি। যেমন আধার কার্ড, প্যান কার্ড ও ফটো আইডেন্টিটি প্রুফ জমা করতে হবে।

আরও পড়ুন -  Karisma Kapoor: বিচারকের আসনে করিশ্মা, শিল্পা বাতিল, প্রথম দিনেই উপহার দিলেন অভিনেত্রী

এই স্কিমের সুবিধা, এটি সম্পূর্ণ নিরাপদ, অন্যান্য বিনিয়োগের তুলনায় SCSS-এর সুদের হার অনেক বেশি। SCSS-এর সুদের উপর আয়কর ছাড় পাওয়া যায়। নতুন নিয়ম অনুযায়ী, SCSS সিনিয়র সিটিজেনদের জন্য একটি আকর্ষণীয় বিনিয়োগ বিকল্প হয়ে উঠেছে।

Latest News

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন ( Kakima's secret needs are met by...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img