30 C
Kolkata
Thursday, May 2, 2024

Old Pension Scheme: পুরনো পেনশনের সুবিধা পাবেন এই কর্মচারীরা, মোদী সরকারের ঘোষণা

সম্প্রতি আপডেট এসেছে,বলা হয়েছে, শুধুমাত্র এই কর্মচারীরাই পুরনো পেনশনের সুবিধা পাবেন।

Must Read

দাবি দীর্ঘদিন ধরে চলছে, পুরনো পেনশন প্রকল্প চালু করার। ভারতের অনেক সরকারি কর্মচারী পুরনো নিয়মে পেনশন পেতে চান। কেন্দ্রীয় সরকার এবারে নিয়ে এসেছে পুরনো পেনশন স্কিম বেছে নেওয়ার একটা সুবর্ণ সুযোগ।

মাত্র কয়েকজনই এই সুবিধা পাবেন। পুরনো পেনশন প্রকল্প নির্বাচন করার জন্য ৩০ নভেম্বর ২০২৩ পর্যন্ত সময় রয়েছে। উপকৃত হবেন মাত্র কয়েকজন কর্মচারী। সরকার জানিয়েছে, এই পরিষেবার সদস্য তারাই হতে পারবেন যারা নির্দেশাবলী অনুযায়ী বিকল্প ব্যবহার করতে পারছেন। একই সময়ে যারা এই নির্ধারিত তারিখের মধ্যে পুরনো পেনশনের বিকল্প নির্বাচন করবেন না, তাদের কাছে স্বয়ংক্রিয়ভাবে নতুন পেনশন প্রকল্প চালু হবে।

আরও পড়ুন -  Pension Scheme: অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ঘোষণা করলেন, পুরনো পেনশন স্কিম নিয়ে বড়ো হুশিয়ারি রাজ্যগুলির জন্য

তথ্য প্রদান করে DOPT জানিয়েছে, নির্দেশাবলী অনুযায়ী AIS যদি ১৯৯৮ এর অধীনে কভারেজের শর্ত পূরণ করে, তবেই এই আদেশ ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত চলবে। এখানে NPS একাউন্ট ৩১ মার্চ ২০২৪ এর মধ্যে বন্ধ হয়ে যাবে। পরিষেবার সদস্যরা AIS ১৯৫৮ এর নিয়মে ওল্ড পেনশন প্রকল্প নির্বাচন করতে পারবেন। এই লোকেদের GPF এর একজন সদস্য হতে হবে।

আরও পড়ুন -  ওরা গদ্দার, দলের সঙ্গে আমার সঙ্গে বেইমানি করেছেঃ অর্জুন সিং

জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, এনপিএস বাস্তবায়নের তারিখের আগে নিয়োগের ভিত্তিতে নিয়োগ প্রাপ্ত সমস্ত ব্যক্তিদের NPS বা OPS পছন্দের বিকল্প নির্বাচন করতে হবে। পুরনো পেনশন প্রকল্পের সুবিধা শুধুমাত্র সেই লোকেরাই পাবেন যারা এই প্রকল্প নির্বাচন করবেন।

আরও পড়ুন -  Mithai: সোম আর মিঠায়ের প্রেম ! ভিডিও দেখুন

ডিপার্টমেন্ট অফ পার্সোনাল ট্রেনিং এর আধিকারিকরা বলছেন, পুরনো পেনশন প্রকল্প সম্পর্কে জানতে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, যাতে এই সম্পর্কিত সমস্ত তথ্য দেওয়া হয়েছিলো।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img