34 C
Kolkata
Friday, May 17, 2024

আসতে চলেছে ভারতে দশটি স্লিপার বন্দে ভারত এক্সপ্রেস, ট্রেনের সম্ভাব্য রূটগুলি জানুন

আগামী মাসে ভারতে আসতে পারে বলে মনে করা হচ্ছে স্লিপার বন্দে ভারত।

Must Read

শীঘ্রই আসতে চলেছে বন্দে ভারত স্লিপার। আগামী মাসে ভারতের লঞ্চ হতে চলেছে। যাত্রীরা রীতিমতো অধীর আগ্রহে অপেক্ষা করছেন বলা যেতে পারে। বন্দে ভারতের মতোই একটি ইউনিক ট্রেন। সাধারণ মানুষদের জন্য এই নতুন বন্দে ভারত এক্সপ্রেস চালু করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

স্লিপার বন্দে ভারত ট্রেনের কথা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন তিনি। এই ট্রেনের প্রথম সম্ভাব্য রুট কি হতে পারে জেনে নেওয়া যাক।

আরও পড়ুন -  Vande Bharat: তিনটি বন্দে ভারত ট্রেন চালু হতে চলেছে, রেল যাত্রীদের কাছে দারুন সুখবর

বর্তমানে ৪১ টি বন্দে ভারত ট্রেন চলাচল করছে সারা ভারতে। তার মধ্যে ৩৯ টি ট্রেন চলছে নিয়মিত সময় অনুযায়ী। দুটি ট্রেন রয়েছে রিজার্ভে। এই সমস্ত বন্দে ভারত এক্সপ্রেস চেয়ার কারে যে কেউ ভ্রমণ করতে পারেন। টিকিট কাটলেই তিনি এই ট্রেনের সফর করতে পারবেন।

আরও পড়ুন -  West Bengal Vande Bharat Train: মাত্র ৮ ঘন্টায় কলকাতা-শিলিগুড়ি, বন্দে ভারত এক্সপ্রেসে,জেনে নিন সম্ভাব্য সময়সূচী

এই ট্রেন সকালবেলা পৌঁছে যায় নির্দিষ্ট গন্তব্য। রাত্রিবেলা আবারো ফিরে আসে।যাত্রাকে আরো সুবিধাজনক করতে চলেছে ভারতীয় রেলওয়ে। আরও দূরবর্তী বন্দেভারত এক্সপ্রেস চালু করতে চলেছে ভারতীয় রেলওয়ে। তাহলে , যাত্রীরা ঘুমিয়ে যাতায়াত করতে পারবেন।

রেলমন্ত্রকের মতে দেশের প্রধান রুট দিল্লি থেকে হাওড়া। দিল্লি থেকে মুম্বাই এর মধ্যে প্রথম বন্দে ভারত স্লিপার ট্রেন চালানো হতে পারে। এই রুট হল ব্যস্ততম ও বর্তমানে উভয় রুটে যাত্রী সংখ্যা প্রচুর। বিষয়টি মাথায় রেখে এই দুটি রোটে বন্ধে ভারত এক্সপ্রেস নতুন করে চালানো হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  New Vande Bharat in WB: আরেকটি বন্দে ভারত ট্রেন চালু হবে বাংলায়, চলবে কোন রুটে?

আর ১০ টি স্লিপার বন্দে ভারত ট্রেন প্রস্তুত করা হচ্ছে ভারতের জন্য। যেমন রয়েছে দিল্লি-ব্যাঙ্গালোর, দিল্লি-চেন্নাই, দিল্লি-গুয়াহাটি, দিল্লি- ভুবনেশ্বর ও দিল্লী-পাটনা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img