41 C
Kolkata
Sunday, April 28, 2024

বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, দুই হাজার ফ্লাইট বাতিল, তীব্র তুষারঝড়

Must Read

বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, দুই হাজার ফ্লাইট বাতিল, তীব্র তুষারঝড়।

যুক্তরাষ্ট্রের মধ্য এবং দক্ষিণাঞ্চল তীব্র তুষারঝড়ে বিপর্যস্ত হয়ে পড়েছে। খুব খারাপ আবহাওয়ার কারণে এখন পর্যন্ত ২ হাজারেরও বেশি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ফ্লাইট।

নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়েছে, এমন ফ্লাইটের সংখ্যা ছাড়িয়েছে ২ হাজার ৪ শতাধিক। এর ফলে চরম বিপাকে পড়েছে অভ্যন্তরীণ রুটের যাত্রীরা।

আরও পড়ুন -  গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায়, ভূপেন্দ্র প্যাটেলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

বাতিল এবং বিলম্বিত ফ্লাইটগুলোর ৪০ শতাংশই মধ্যাঞ্চলীয় অঙ্গরাজ্য ইলিনয়সের রাজধানী শিকাগোর বিভিন্ন বিমানবন্দরের। বাকিগুলি ৬০ শতাংশ ফ্লাইট দক্ষিণাঞ্চলীয় দুই অঙ্গরাজ্য কলোরাডোর রাজধানী ডেনভার ও উইসকনসিনের মিলওয়াউকি শহরের বিমানবন্দরগুলোর।

তীব্র তুষারঝড়ের জন্য যুক্তরাষ্ট্রের মধ্য এবং দক্ষিণাঞ্চলে তাপমাত্রা নেমে গেছে হিমাঙ্কের নিচে। সেসব অঞ্চলে বিদ্যুতের চাহিদাও বেড়ে গেছে। বাড়তি এই চাহিদা মেটাতে গিয়ে হিমসিম খাচ্ছে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলো। ইলিনয়স, কলোরাডো, উইসকনসিন, আরাকানসাসসহ মধ্য এবং দক্ষিণাঞ্চলী বিভিন্ন রাজ্যের বহু এলাকায় শুক্রবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

আরও পড়ুন -  Two Planes Collide: দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ মাঝ আকাশে, নিহত ৬

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের তথ্য অনুযায়ী, মধ্য এবং দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলোর প্রায় আড়াই লাখ বাড়ি এবং ব্যবসাকেন্দ্র বর্তমানে বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় আছে।

বাড়ি এবং ব্যবসাকেন্দ্রগুলোর এক তৃতীয়াংশই শিকাগো শহরের।
এদিকে আরাকানসাসের বেশ কিছু অঞ্চলে ঝড় এবং বজ্রসহ বৃষ্টিও হয়েছে। কিছু কিছু এলাকায় এখনও ঘণ্টায় ৭৪ মাইল বেগে হাওয়া বইছে বলে জানিয়েছে সিএনএন।

আরও পড়ুন -  Gold Price Today: রবিবার সকালে একধাক্কায় বদলে গেল সোনার দাম, জানুন আজকের বাজারদর

ছবিঃ সংগৃহীত।

Latest News

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’।  এক বিহারি রিক্সাওয়ালার ভূত। ‘ভূতের ভবিষ্যৎ’ এর এই চরিত্রটিকে জনপ্রিয় করে তোলার কৃতিত্ব অভিনেতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img