33 C
Kolkata
Thursday, April 25, 2024

Two Planes Collide: দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ মাঝ আকাশে, নিহত ৬

Must Read

মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ হয় দুটি বিমানের যুক্তরাষ্ট্রে। সংঘর্ষের পরই মাটিতে ভেঙে পড়ে। ঘটনায় দুই বিমানের পাইলটসহ অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করছে মার্কিন ফেডেরাল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। শনিবার যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস এগজেকিউটিভ বিমানবন্দরে ডালাসে কমমোমোরেটিভ এয়ার ফোর্স উয়িংয়ের এয়ার শোতে এই দুর্ঘটনা ঘটে। এয়ার শো চলাকালীন বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে সংঘর্ষ হয় একটি ছোট বিমানের। ছোট বিমানটি ছিল বেল পি-৬৩ কিংকোবরা।

আরও পড়ুন -  Earthquake in Turkey-Syria: ৪২ হাজার নিহত ছাড়াল ভূমিকম্পে, তুরস্ক-সিরিয়ায়

এই দুর্ঘটনার ভিডিও প্রকাশ পেয়েছে সামাজিক মাধ্যমগুলোতে। ভিডিও দেখা যাচ্ছে, মাটি থেকে কিছুটা উপরেই উড়ছিল বি-১৭ বম্বার বিমান। বেল পি-৬৩ কিংকোবরা নামক একটি ছোট বিমান আসছিল বামদিক থেকে। ছোট বিমানটি বোয়িংয়ের বিমানের উপরে এসে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে দুটি বিমানই মাটিতে ভেঙে পড়ে, আগুন ধরে যায় দুটি বিমানেই।

আরও পড়ুন -  Land Dispute: জমি বিবাদ নিয়ে রক্তারক্তি

দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করা হয়েছে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ও এফএএ। মাটিতে ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে বিমানে আগুন ধরে যাওয়ায় ভিতরের যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। বিমানে কতজন যাত্রী ছিলেন, সে বিষয়েও এখনও জানা যায়নি।

আরও পড়ুন -  Bihar: ১২ জনের মৃত্যু ট্রাকের ধাক্কায়, বিহার জেলার দেসরি এলাকায়

ডালাসের মেয়র এরিক জনসন বলেন, আপনারা অনেকেই দেখেছেন, এয়ার শো চলাকালীন আজ আমাদের শহরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ডালাস পুলিশ ডিপার্টমেন্ট ও দমকল বাহিনীর সহযোগিতায় ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে।

সূত্রঃ এনডিটিভি।

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img