39 C
Kolkata
Friday, May 3, 2024

৪০ পেরিয়েও ঝকঝকে থাকবেন তরুণী

Must Read

আপনার বয়স বাড়লেও মনে থাকবে আঠারোর সেই রঙিন ছোঁয়া! এটাই হচ্ছে মূল চিরতরুণ হয়ে ওঠার অন্যতম গোপন রহস্য বা ম্যাজিক।

কিন্তু এই কথাটি শুধু জীবনধারণের সময়ে মনে রাখলেই চলবে না, স্টাইলিংয়ের ক্ষেত্রেও এই নিয়ম মেনে চলতে হবে।এমন পোশাক পরতে হবে বা স্টাইল করতে হবে, যাতে ৪০-এও দেখে মনে হয় ২৫-এর মতন ঝকঝকে তরুণী!

এবার ভাবছেন, সেটা কি করে সম্ভব? জেনে রাখুন, এমন ম্য়াজিক ক্রিয়েট করা একশো শতাংশ সম্ভব। পোশাক নির্বাচনের সময় কতগুলি টিপস মাথায় রাখবেন। তাহলেই বয়স কমিয়ে ফেলতে পারবেন কিছুটা।

পরুন স্বাচ্ছন্দ্যের পোশাক স্টাইলিং করার জন্যে এমন পোশাক পরবেন না। যেটা আপনার অস্বস্তির কারণ না হয়। তাতে বয়স তো কম লাগবেই না, উল্টে সবার সামনে লজ্জায় পড়বেন।

আরও পড়ুন -  Wheat Price: ডাল ও গমের দাম শীঘ্রই কমবে, সরকার এই পদক্ষেপ নিচ্ছে

তাই ঠিক যেমন ধরনের পোশাকে কম্ফোর্টেবল, সেই ধরনের আউটফিটেই নজর কাড়তে হবে। সেরকম পোশাকেই আধুনিক ছোঁয়ায় হয়ে উঠুন অনন্যা।

নিউট্রাল রঙে ভরসা রাখেন অনেকেই, মনে করেন, বয়স কম দেখানোর জন্যে খুব উজ্জ্বল রঙের পোশাক পরা উচিত। কিন্তু এই ধারণা একেবারেই ঠিক নয়। ফ্যাশন বিশেষজ্ঞদের মতে, অল্পবয়সী লুকের জন্যে চড়া রঙের পোশাক পরার কোনও দরকার নেই।

বরং সময় বিশেষে নিউট্রাল রং বেছে নিলেই খেলা জমে যাবে। অফিসের ড্রেসের রং বেছে নেওয়ার সময় যেমন এই টিপসটি মাথায় রাখুন, সেই রকম ওয়েস্টার্ন ড্রেস কেনার সময়ও বেছে নিতে পারেন এই ধরনের রং।

আরও পড়ুন -  Subhashree Ganguly: শাড়ি আর সালোয়ারে বেশি ভালো লাগে, মা হওয়ার পর শুভশ্রীকে ! ফের ট্রোলড

ফিটিংসের দিকে ফেরান নজর বয়স বাড়লেই যে ঢিলেঢালা পোশাক পরতে হবে, এই রকম কোনও অর্থ নেই। কিন্তু ভুলেও খুব টাইট আউটফিট পরবেন না। তাতেও আরও অস্বস্তি বাড়বে। সেই জন্য পোশাক পরতে হবে সঠিক ফিটিংসের।

খুব টাইটও নয় আবার অত্যন্ত ঢিলে নয়। কম্ফোর্ট ফিটের আউটফিট পরে আপনাকে দেখতে তো সুন্দর লাগবেই, সেই সাথে এই ধরনের পোশাক আপনার ফিগারকেও কমপ্লিমেন্ট দেবে। ওয়েস্টলাইনকেও হাইলাইট করবে।

পোশাকে সামঞ্জস্য রাখা জরুরি। যদি বেশিরভাগ সময়ে জিন্স ও টি-শার্টের মতো ক্যাজুয়াল পোশাকই পরেন।তার পাশাপাশি রঙিন ড্রেস পরাও শুরু করলেই বেশি ভালো। তাতে ব্যালেন্স তৈরি হবে। অধিকাংশ সময়ে সালোয়ার-স্যুটই যদি আপনার প্রথম পছন্দ হয়, তাহলে নিজের ফ্যাশন সেন্সে সামান্য বদল আনতেই পারেন।

আরও পড়ুন -  Voter Card: অনলাইনে আবেদন করুন ভোটার তালিকায় নাম যোগ করতে, সম্পূর্ণ প্রক্রিয়াটি জানুন

বিশেষ অনুষ্ঠান উপলক্ষে পরতে হবে এমন সালোয়ার-স্যুট। অন্যান্য় সময়ে একটু ‘হটকে স্টাইলিং’করতে হবে। সামান্য ব্যালেন্সটা করতে পারলেই কেল্লাফতে।

আবার অতিরিক্ত গয়না পরবেন না কোনও লুক ক্রিয়েট করার সময়ে। বেশি গয়না ভুলেও পরবেন না। এই ধরনের বাড়তি অ্যাকসেসরিজ ক্যারি করার কোনও দরকার নেই।

তাতে আপনার সাজটাই নষ্ট হবে। তার চেয়ে কোনও পোশাক পরে তার সঙ্গে মানানসই হালকা জুয়েলারি ক্যারি করবেন। তাতে আপনার লুকে স্পষ্ট বার্তা থাকবে। আর দেখতেও লাগবে দারুন সুন্দরী।

প্রতীকী ছবি।

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img