36 C
Kolkata
Wednesday, May 15, 2024

Gold Price Rate: সোনার দাম এখন কত? ভবিষ্যতের কথা ভেবে সোনা কিনে রাখতে পারেন

Must Read

আজকে সোনা এবং রূপার দামে কোনও ওঠানামা হয়নি। ভারতে আজকে ২২ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ৫৮,৭০০ টাকা। দাম স্থিতিশীল রয়েছে। এদিন ২৪ ক্যারেটে সোনার দাম প্রতি ১০ গ্রাম ৬৩,৯৭০ টাকা। গতকাল ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৬৩,৯৭০ টাকা।

কলকাতায় ২২ ক্যারেটে সোনার দাম ৫৮,৫৫০ টাকা। দিল্লিতে ২৪ ক্যারেটের প্রতি ১০ গ্রাম সোনার দাম ৬৩,৯৭০ টাকা।

আরও পড়ুন -  Gold Price Today: সুখবর! প্রতি গ্রামে এত টাকা কমল বাজারদর

আজকে লখনউতে রূপার দামে পরিবর্তন হয়েছে। আজকে প্রতি কেজি রুপোর দাম ৭৮ হাজার ৬০০ টাকা। গতকাল এই দাম ছিল প্রতি কেজি ৭৮ হাজার ৬০০ টাকা। রুপোর দাম স্থিতিশীল রয়েছে।

সঠিক হারের জন্য স্থানীয় জুয়েলারের সাথে যোগাযোগ করুন। ২৪ ক্যারেট সোনা ৯৯.৯% বিশুদ্ধ ও ২২ ক্যারেট প্রায় ৯১% বিশুদ্ধ। ২২ ক্যারেট সোনায় তামা, রূপা, দস্তার মতো ৯% অন্যান্য ধাতু মিশিয়ে গহনা তৈরি করা হয়। ২৪ ক্যারেটের সোনা বিলাসবহুল হলেও তা গহনায় পরিণত করা যায় না। এ জন্য বেশিরভাগ দোকানদার ২২ ক্যারেটে স্বর্ণ বিক্রি করেন।

আরও পড়ুন -  Gold Price Today: বড়সড় পরিবর্তন সোনার দামে, আজ ছুটির দিনে বাজার দেখে স্বস্তিতে ক্রেতারা

কলকাতায় সোনার দাম। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৩,৮৭০ টাকা। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৮,৫৫০ টাকা।

সোনা কেনার সময় মানুষকে অবশ্যই এর গুণগত মানের দিকে খেয়াল রাখতে হবে। গ্রাহকদের শুধুমাত্র হলমার্ক চিহ্ন দেখে কেনাকাটা করা উচিত। হলমার্ক হল সোনার একটি সরকারী গ্যারান্টি, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) হলমার্ক নির্ধারণ করে। হলমার্কিং স্কিমটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস অ্যাক্টের অধীনে শাসন, নিয়ম ও প্রবিধানগুলি নির্ধারণ করেন।

আরও পড়ুন -  Swastika Mukherjee: বেবিবাম্পের ছবি ভাইরাল, স্বস্তিকার

প্রতীকী ছবি।

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img