38 C
Kolkata
Saturday, April 27, 2024

IND vs SA: ইতিহাস গড়বেন কোহলি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ব্যাটসম্যান হিসেবে অর্জন করবেন এই কীর্তি বিশ্বের প্রথম

Must Read

এখন দাঁড়িয়ে বলে দিতে হয় না আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি মানে একটি ব্র্যান্ড। সমাপ্ত ওডিআই বিশ্বকাপে পর পর রেকর্ড নিজের নামে যুক্ত করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচে ভারতের পরাজয় ঘটলেও, বিশ্বকাপের ইতিহাসে এক আসরে সর্বাধিক রান করার রেকর্ড নিজের নামে যুক্ত হয়েছে বিরাট কোহলী।

বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে ৫০টি সেঞ্চুরি করার অনন্য রেকর্ড যুক্ত হয়েছে।

এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজ নিয়ে পরিকল্পনা সাজাতে শুরু করেছে টিম ইন্ডিয়া। বলে রাখি, ভারতের দক্ষিণ আফ্রিকা সফর চলবে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত।সফরে টিম ইন্ডিয়াকে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক, ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে হবে।

আরও পড়ুন -  Rishabh Pant: ২০২৩ সাল কেমন গেল? হৃদয়বিদারক উত্তর দিয়েছেন ঋষভ পন্থ

সংক্ষিপ্ত ওভারের সিরিজকে লক্ষ্য রেখে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে ভারতের তরুণ ক্রিকেটার সজ্জিত দল।

কিন্তু আসন্ন টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে রান মেশিন বিরাট কোহলিকে। তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জাতীয় দলে যোগ দেবেন। ২৬শে ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলবেন বিরাট কোহলি।

আরও পড়ুন -  প্রথম ম্যাচে পরাজয়ের আশঙ্কা টিম ইন্ডিয়ার, ফিরতে পারে ৩৬ বছরের পুরনো রেকর্ড

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে বিশ্ব ক্রিকেটে নতুন ইতিহাস লিখতে চলেছেন ভারতের এই তারকা ক্রিকেটার। এখন আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে সংবাদমাধ্যমে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে বিরাট কোহলি এমন একটি রেকর্ড গড়তে চলেছেন, যা ভাঙা বা স্পর্শ করা এক প্রকার অসম্ভব। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি একমাত্র ব্যাটসম্যান হতে চলেছেন, যিনি এক মরশুমে সর্বাধিকবার ২,০০০+ রান সংগ্রহে রয়েছে।

আরও পড়ুন -  ‘বদলা এখনও বাকি’, নিউজিল্যান্ডকে হারিয়ে ধোনির স্মরণে উদযাপন করছেন ভক্তরা

কুমার সাঙ্গাকারার সঙ্গে যৌথভাবে (৬ বার) এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৬ রান সংগ্রহ করলেই কুমার সাঙ্গাকারাকে পিছনে ফেলে ৭ম বারের জন্য ২,০০০+ রান করার বিস্ময়কর রেকর্ড যুক্ত করবেন বিরাট কোহলি।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img