26 C
Kolkata
Tuesday, May 21, 2024

রেশন কার্ডধারীদের জন্য খবর, ৩১শে ডিসেম্বরের মধ্যে গুরুত্বপূর্ণ এইগুলি না করলে কাটা যাবে নাম

৩০শে নভেম্বর পর্যন্ত সময়সীমা নির্ধারিত থাকলেও জনগণের একটি বিরাট অংশ সেই কার্য সম্পন্ন করেনি।

Must Read

বড় শর্ত বেধে দিল দুই রাজ্যের সরকার এবার রেশন কার্ডধারীদের জন্য। হিমাচল প্রদেশ ও বিহারের রেশন কার্ডধারীদের জন্য বড় খবর প্রকাশ্যে এসেছে। এবার অবশ্যই দুশ্চিন্তায় পড়বেন রেশন কার্ডধারীরা। বিগত কয়েক বছর ধরে বিভিন্ন রাজ্যের সরকার ও কেন্দ্রীয় সরকার রেশন দুর্নীতি ঠেকাতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছে।

পুরোনো রেশন কার্ড বাতিল, রেশন কার্ডের সাথে ফোন নম্বর সংযুক্তিকরণ, রেশন কার্ডের সাথে ফিঙ্গারপ্রিন্ট সংযুক্ত করণের মতো একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে সরকার।

আরও পড়ুন -  করোনায় আক্রান্ত কঙ্গনা রানাউত, হোম কোয়ারেন্টাইনে আছেন, কোভিড-১৯-কে হারানোর আহ্বান জানালেন

এখন এবার হিমাচল প্রদেশ ও বিহারের রেশন কার্ডধারীদের জন্য বড় বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়েছে। যেখানে সরকার তরফ থেকে সরাসরি বলা হয়েছে, রেশন কার্ডধারীরা তাঁদের রেশন কার্ডের সাথে যদি আধার কার্ড eKYC না করান, সে ক্ষেত্রে আগামী অর্থবছরে সেই সমস্ত রেশন কার্ড বাতিল হয়ে যাবে।

আরও পড়ুন -  উষ্ণ রোম্যান্স করলেন আম্রপালি দুবে খেসারি লালের সঙ্গে, সামনে এসেছে (VIDEO)

যারা রেশন কার্ডের সাথে eKYC না করাবেন, ২০২৪ সাল থেকে রেশন প্রাপ্তি থেকে বঞ্চিত হতে হবে।

এবার রেশন কার্ডের সাথে eKYC করানোর সময়সীমা বেধে দিয়েছে দুই রাজ্য। ৩০শে নভেম্বর পর্যন্ত এই কাজের জন্য সময়সীমা নির্ধারিত থাকলেও জনগণের একটি বিরাট অংশ সেই কার্য সম্পন্ন করেনি। এর ফলে আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

আরও পড়ুন -  Mayor Of Kolkata: কলকাতার মেয়র হিসেবে শপথ নিলেন ফিরহাদ হাকিম

সরকারের তরফ থেকে হিমাচল প্রদেশ ও বিহারের সমস্ত নাগরিকদের কাছে বিনীত আবেদন করা হয়েছে, নির্ধারিত সময়সীমার মধ্যে রেশন কার্ডের সাথে eKYC করানোর জন্য। সরকারের তরফ থেকে জানানো হয়েছে, নির্ধারিত সময়সীমা উত্তীর্ণ হলে জরিমানা প্রদান করে রেশন কার্ডের সাথে eKYC করাতে হবে রেশন কার্ডধারীদের।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img