29 C
Kolkata
Tuesday, May 14, 2024

১০০ টাকা বিনিয়োগ Post Office-এ, রিটার্ন ২৪ লাখ টাকা, কি ভাবে? জানুন বিস্তারিত

সর্বনিম্ন ১০০ টাকা জমা করতে পারবেন, পোস্ট অফিসের এই রেকারিং ডিপোজিট স্কিমে।

Must Read

১০০ টাকা বিনিয়োগ Post Office-এ, রিটার্ন ২৪ লাখ টাকা, কি ভাবে? জানুন বিস্তারিত।

এখন কোন একটি সঞ্চয় প্রকল্পে বিনিয়োগ করার কথা চিন্তা করছেন, এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়ুন। ভারতীয় পোস্ট অফিস এনে দিয়েছে সময়ের সেরা সুযোগ। মাত্র ১০০ টাকা মাসিক বিনিয়োগে ২৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন পাবেন পোস্ট অফিসের এই ফিক্সড ডিপোজিটে।

আরও পড়ুন -  Lok Sabha By-Election: লোকসভা উপ নির্বাচনের আগে, 6 লক্ষ 67 হাজার টাকা উদ্ধার

প্রায় প্রত্যেকটি গ্রামেই রয়েছে ডাকঘরের অস্তিত্ব। চাইলে যেকোনো ডাকঘর থেকে পোস্ট অফিসের এই লাভজনক পরিকল্পনাটি গ্রহণ করতে পারেন। কেন্দ্রীয় সরকারের অধীনে থাকার কারণে পোস্ট অফিসে আপনার জমাকৃত অর্থের নিরাপত্তাও দিয়ে থাকে কেন্দ্রীয় সরকার। এতে দুশ্চিন্তা মুক্ত হয়ে বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিমে।

আরও পড়ুন -  Father: বাড়ি আনলেন বাবা মোটরসাইকেলে করে মৃত মেয়ের লাশ

বর্তমানে এই স্কিমে ৫.৮% বার্ষিক সুদ পাচ্ছেন। ত্রৈমাসিক ভিত্তিতে চক্রবৃদ্ধি সুদ দেওয়া হচ্ছে। এই স্কিমে আপনি যদি ১০ বছর ধরে প্রতি মাসে ১৫,০০০ হাজার টাকা জমা করেন, ১২০ মাস পর ম্যাচিউরিটি হলে ২৪ লাখ ৩৯ হাজার ৭১৪ টাকা রিটার্ন পাবেন।

আরও পড়ুন -  উপ-রাষ্ট্রপতি অনন্য সাহিত্য উৎসব – আন্তর্জাতিক সতাবধানম-এর সূচনা করেছেন

জানিয়ে রাখি, পোস্ট অফিসের এই রেকারিং ডিপোজিট স্কিমে সর্বনিম্ন ১০০ টাকা জমা করতে পারবেন। এই স্কিমের সবচেয়ে বড় সুবিধা, প্রয়োজনে আপনার ফিক্সড ডিপোজিটের অর্ধেক পরিমাণ টাকা লোন নিতে পারবেন। যা ফিক্স ডিপোজিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগে পর্যন্ত পরিশোধ করার সুযোগ পাবেন।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img