40 C
Kolkata
Monday, April 29, 2024

বক্রেশ্বর একদিকে আগাম নতুন বছরের ছোঁয়া, আবার অন্যদিকে শীতের আমেজ

Must Read

নিজস্ব সংবাদদাতা, বীরভূমঃ   বক্রেশ্বর একদিকে আগাম নতুন বছরের ছোঁয়া, আবার অন্যদিকে শীতের আমেজ দুটোকে একত্রিত করে একটা যেন সৌন্দর্য আয়ন তৈরি হয়েছে। একই সূত্রেই গাথা প্রতিটি অনুষ্ঠান প্রতিটি মেলা। প্রতিটি জায়গায় দেখা যাচ্ছে অনুষ্ঠানের মুখর হতে।

ইতিমধ্যেই শহরের শীতের আমেজ পড়ে গিয়েছে।আর মানুষের ঘুরতে যাওয়ার প্রবণতাও প্রবল।বীরভূমের বক্রেশ্বর ধামের প্রতি বরাবরই তীর্থযাত্রীদের বিশেষ আকর্ষণ। তবে করোনার কারণে দুই বছর সেই রকম ভাবে তীর্থ যাত্রীদের আগমন ঘটেনি বক্রেশ্বর ধামে। পরিস্থিতি একেবারেই স্বাভাবিক, তীর্থযাত্রীদের ঢল নেমেছে বক্রেশ্বরে, টুরিস্ট গাড়ি গুলি ভর্তি করে লোক আসছেন মন্দির দর্শন করবার জন্য।

আরও পড়ুন -  Sushmita Sen: লজ্জার থেকে রেহাই পেলেন ‘মিস ইউনিভার্স’ সুস্মিতা সেন ! ভিডিও দেখুন

ছেলে ও মেয়েদের জন্য পৃথক পৃথক গরম জলের ঘাট রয়েছে। সেখানে পূর্ণ স্নান করে মন্দিরে গিয়ে পূজো দিচ্ছেন সকলেই। বক্রেশ্বরে ভৈরব মন্দির ও সতীপিঠে প্রচুর তীর্থযাত্রীদের সমাগম লক্ষ্য করা যাচ্ছে।আর সেই প্রতি বছরের মতো এবছর শুরু হয়ে গেছে সেই যাত্রা। আর এক মাত্র বীরভূমের বক্রেশ্বরে উষ্ণ প্রস্রবণ রাজ্যের বুকে কোথাও নেই শীত আসছে তাই পর্যটকদের ভিড় বাড়ছে আসা যাওয়া একটু গরম জলে স্নান করছে পুণ্যার্থীরা পুজো দিচ্ছে।

আরও পড়ুন -  Kajal Seikh: ‘খেলা হবে’ বীরভূমে! অনুব্রত জেলে থাকলেও, ভোটের আগেই মন্তব্য নেতার

এই বক্রেশ্বরের সতী পিঠে সকাল থেকেই পুজো দেওয়ার জন্য মানুষের ভিড়।

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img