38 C
Kolkata
Friday, May 3, 2024

মসজিদে আবার হামলা ফিলিস্তিনের

Must Read

মসজিদে আবার হামলা ফিলিস্তিনের।

ফিলিস্তিনের একটি মসজিদে আবার বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় একজন নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি চিকিৎসকরা। মসজিদে হামলার কথা স্বীকার করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। খবর আল জাজিরার।

ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, ওই মসজিদে হামাস এবং ইসলামিক জিহাদের লোক ছিল। হামলায় তাদের বেশ কয়েকজন নিহত হয়েছে। তারা বলেন, মসজিদকে কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করত হামাস এবং ইসলামিক জিহাদ।

আরও পড়ুন -  সায়নী ঘোষের বিরোধিতা করে ভূমিপুত্রকে প্রার্থী করার দাবিতে বিক্ষোভ

গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় হামাস। ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৪ হাজার ১০০ জনের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন হাজার মানুষ। গাজায় নির্বিচারে হামলা করছে ইসরায়েল। হাসপাতাল, স্কুল ও আশ্রয়কেন্দ্রও এই হামলা থেকে রেহাই নেই।অন্যদিকে হামাসের হামলায় ইসরায়েলে প্রায় ১৪০০ জন নিহত হয়েছে। হামাস দুই শতাধিক মানুষকে ইসরায়েল থেকে আটকে রেখেছে। এদের মধ্যে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের নাগরিক আছে।

আরও পড়ুন -  Donbass: দোনবাস নরকে পরিণত: প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

জ্বালানি এবং জরুরি প্রয়োজনীয় সামগ্রী না থাকায় মারাত্মক সংকটের সৃষ্টি হয়েছে গাজাজুড়ে। মেডিকেল এইড ফর ফিলিস্তিন (এমএপি) জানিয়েছে, গাজার হাসপাতালের জ্বালানি সরবরাহ দ্রুত শেষ হয়ে যাওয়ায় প্রাণহানির শঙ্কায় রয়েছে শত শত শিশু।

আরও পড়ুন -  'মানবিক' যুদ্ধবিরতি ৫ ঘণ্টার, গাজায়

ইসরায়েল শুরু থেকেই সাধারণ মানুষের ওপর হামলা করছে। জাতিসংঘের স্কুল, হাসপাতাল এবং আশ্রয়কেন্দ্র এমনকি জাতিসংঘের ত্রাণ সংস্থার গুদামেও বোমা ফেলেছে ইসরায়েল। এসব তথ্য জানিয়েছে, হিউম্যান রাইটস ওয়াচ, জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা রেডক্রসসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলি।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন

Web Series: নেট জগতে ঘনিষ্ঠ দৃশ্যের সেরা কয়েকটি ওয়েব সিরিজ, একদম একলা দেখবেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img