40 C
Kolkata
Sunday, April 28, 2024

গাজার ১৫২৫ শিশু নিহত, ইসরায়েলি হামলায়

Must Read

গাজা উপত্যকায় সশস্ত্র গোষ্ঠী হামাসের বিরুদ্ধে ইসরায়েলের হামলায় গত ১৩ দিনে নিহত হয়েছেন তিন হাজার ৭৮৫ ফিলিস্তিনি, তার মধ্যে এক হাজার ৫২৫ শিশু ও হাজারেরও বেশি নারীর প্রাণ গেছে। বৃহস্পতিবার রাতে (১৯ অক্টোবর) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ তথ্য জানায় সংবাদমাধ্যম ওয়াফা।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা জানিয়েছে, বৃহস্পতিবারও গাজা এবং অধিকৃত পশ্চিম তীরে নিহতদের মধ্যে মিসর সীমান্তবর্তী রাফায় ক্ষেপণাস্ত্র হামলায় বিভিন্ন পরিবারের ৩০ জন নিহত। আহত হয়েছেন বহু। আবু ইউসুফ আল-নাজ্জার হাসপাতালে চিকিৎসা হচ্ছে।
ইসরায়েলি বিমানবাহিনী রাফাহর আল-মাসরি টাওয়ারের উপরে বোমা ছুড়েছে। এ হামলায় এখন পর্যন্ত ৩ হাজার ৭৮৫ জন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। তার মধ্যে ১ হাজার ৫২৫ শিশু ও নারী আছে ১ হাজারেরও বেশি।

আরও পড়ুন -  লকডাউনের কারণে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর

অন্যদিকে, হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে বলে ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে। ইসরায়েল থেকে ২০৬ জনকে অপহরণ করে হামাস গাজায় বন্দী করে রেখেছে বলে ইসরায়েল দাবি।

আরও পড়ুন -  Samba Dance: সাম্বা নাচ আনন্দের বহিঃপ্রকাশ, অসম্মান নয়ঃ ভিনিসিয়াস জুনিয়র

উত্তর গাজার জাবালিয়া রিফিউজি ক্যাম্পে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার রাতে আল জাজিরা এ তথ্য জানিয়েছে। মধ্য গাজার একটি আবাসিক ভবন ও একটি গির্জা প্রাঙ্গণে হামলা চালিয়েছে ইসরায়েল। এ দুটি হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে, ৪০ জনের বেশি আহত।গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাস রকেট হামলা চালানোর পর গাজায় পাল্টা হামলা শুরু করে তেল আবিব। ১৪তম দিনের মতো চলছে এই হামলা।

আরও পড়ুন -  Nude Pictures: রণবীরের বিরুদ্ধে মামলা, নগ্ন ছবি তোলায়

ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img