27 C
Kolkata
Thursday, May 9, 2024

রোহিতের একাধিক রেকর্ড বিশ্বকাপে সিক্সারে, পয়েন্টস টেবিলের শীর্ষে বিরাট কোহলিরা

Must Read

একটি ম্যাচে একাধিক রেকর্ড গড়ার গৌরব অর্জন করেছে টিম ইন্ডিয়া বিশ্বকাপের ইতিহাসে। গত ১৪ই অক্টোবর গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাকিস্তানের পক্ষে বিস্ময়কর রেকর্ড গড়েছে। সাথে দলের অধিনায়কের মাথায় যুক্ত হয়েছে নতুন রেকর্ড।

বলে রাখি, ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নেবে টসে হেরে প্রথমে ব্যাটিং করে বাবর আজমরা। এখানে ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এর জন্য ১৯১ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

১৯২ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে রোহিত শর্মার বিধ্বংসী ইনিংস-এর সুবাদে ৭ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলেন।

আরও পড়ুন -  Video: প্রকাশ্যে যৌবন দেখিয়ে কাঁপিয়ে দিলেন তাঁর পারফর্মেন্স সুনিতা বেবি, এই ভিডিওটি অনেক বার দেখেছেন নেটিজেনরা

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ডঃ

বিশ্বকাপে একদলকে হারানোর রেকর্ড: বিশ্বকাপের ইতিহাসে এক দলকে সর্বাধিকবার হারানোর রেকর্ড ভারতের কাছে। বিশ্বকাপে টানা ৮ বার পাকিস্তানকে পরাজিত করে রেকর্ড নিজেদের নামে করে নিয়েছে টিম ইন্ডিয়া।

বিরোধীদলকে ছক্কা মারার সুযোগ না দিয়েঃ আমেদাবাদে ভারত এবং পাকিস্তান মহাযুদ্ধে ভারতীয় বোলারদের বিপক্ষে একটিও ছক্কা করতে পারেনি পাকিস্তান।

আরও পড়ুন -  দশম শ্রেণীর মার্কশিট শেয়ার করলেন IAS অফিসার বিরাট কোহলির, ভক্তরা দেখার জন্য পাগল

সব বোলার নিয়েছে ২ উইকেট: তৃতীয়বারের জন্য বিশ্বকাপের ইতিহাসে একটি দলের পাঁচজন বোলার সমানভাবে উইকেটে দখল করেছেন। আগে ২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে ও ২০১৫ সালের নিউজিল্যান্ড বনাম শ্রীলংকার মধ্যে এমন ঘটনা হয়েছিলো।

বিশ্বকাপে রোহিতের রেকর্ড দেখুনঃ

১. সর্বাধিক সেঞ্চুরিঃ বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির মালিক এখন রোহিত শর্মা। আফগানিস্তানের বিপক্ষে শত রানের ইনিংসের তার সংগ্রহে এখন ৭টি সেঞ্চুরি। শচীন টেন্ডুলকারের নামে রয়েছে ৬টি সেঞ্চুরি করার রেকর্ড।

আরও পড়ুন -  মেসির গড়া রেকর্ড, ২০২৩ সালে

২. ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ছক্কা: চলতি বিশ্বকাপে ওডিআই ক্রিকেটে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড গড়েছেন তিনি। ক্রিস গেইলকে ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করে নিয়েছেন।

৩. ওডিআই ক্রিকেটে ৩০০+ ছক্কা: একদিনের ক্রিকেটে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডের তালিকায় তৃতীয় স্থানে নিজের নাম যোগ করেছেন রোহিত শর্মা। শাহিদ আফ্রিদি (৩৫১) ও ক্রিস গেইল (৩৩১) ছক্কা মেরে এই তালিকায় ছিলেন। বর্তমানে ওডিআই ক্রিকেটের রোহিতের ছক্কার সংখ্যা ৩০৩টি।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img