33 C
Kolkata
Thursday, May 2, 2024

Pakistan: ওয়ানডে বিশ্বকাপ দল ঘোষণা, পাকিস্তানের

Must Read

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপের। ক্রিকেটের এই ফরম্যাটের র্যাঙ্কিংয়ে শীর্ষ দল পাকিস্তান। এশিয়া কাপে প্রত্যাশা না মিটলেও ক্রিকেটের এই মেগা আসরে পাকিস্তান রয়েছে ফেভারিট তালিকায়। ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গিয়েছেন তারকা নাসিম শাহ। বদলে লম্বা সময় পর ভাগ্য খুলেছে পেসার হাসান আলীর।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বাবর আজমকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আরও পড়ুন -  Democratic Way: কলেজ গুলীতে নির্বাচন হয়, আমরা গণতান্ত্রিক পদ্ধতিতেই করবো, তৃনাঙ্কুর ভট্টাচার্য

১৫ সদস্যের দলে সেই রকম কোনো চমক নেই। এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ হারিস ও ফাহিম আশরাফ। স্কোয়াডে না থাকলেও অবশ্য দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকবেন হারিস। রিজার্ভ হিসেবে দলে ডাক পেয়েছেন জামান খান ও আবরার আহমেদ।

উসামা মীর, এশিয়া কাপে মাঠে নামার সুযোগ না পেলেও বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। জ্বরের কারণে এশিয়া কাপে খেলতে না পারা সৌদ শাকিলও আছেন এই স্কোয়াডে। আব্দুল্লাহ শফিক ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রও দলে থাকছেন।

আরও পড়ুন -  বোন ফোঁটা

এশিয়া কাপে ফর্মে না থাকলেও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে ফখর জামানের ওপর ভরসা রেখেছে পিসিবির নির্বাচক প্যানেল। শাদাব খানকে নিয়েও সমালোচনা হয়েছিল। কিন্তু সহ-অধিনায়ক হিসেবে ভালোভাবেই স্কোয়াডে জায়গা নিশ্চিত হয়েছে এই অলরাউন্ডারের। বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন অধিনায়ক বাবর আজম।

আরও পড়ুন -  Germany: জার্মানি ভয়াবহ দাবদাহের কবলে

পাকিস্তানের বিশ্বকাপ দলঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, হারিস রউফ, হাসান আলী, শাহিন আফ্রিদি এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

রিজার্ভঃ মোহাম্মদ হারিস, আবরার আহমেদ এবং জামান খান।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img