26 C
Kolkata
Tuesday, May 21, 2024

Hilsa Fish Price: পদ্মার বিখ্যাত ইলিশ এলো কলকাতায়, চমকে যাবেন দাম জানলে

Must Read

দারুন পছন্দ করেন ভারত এবং বাংলাদেশ এই সুস্বাদু ইলিশ (Hilsa)। ইলিশ মাছের নাম শুনলে জিভে আসে জল। বিশেষ উৎসবের দিনে ইলিশ হলে জবাব নেই।

এদিকে উৎসবের সময় আসন্ন। মাসখানেক পরেই আসছে দুর্গাপূজা। কয়েকদিন আগে থেকেই আশা করা হচ্ছিল যে পুজোর আনন্দের সাথে ইলিশ থাকলে মিলেমিশে একাকার হয়ে যাবে এবার পুজো।

বাঙালির দুর্গাপূজার রসনাতৃপ্তির ক্ষেত্রে সুখবর। পুজোর আগেই রাজ্যে ঢুকতে চলেছে বিখ্যাত পদ্মা নদীর ইলিশ মাছ, এমনটাই জল্পনা ছিল কিছুদিন ধরে। এবার সেই জল্পনাকে সত্যি প্রমাণিত করে রাজ্যে ঢুকে গেল ওপার বাংলার ইলিশ।

আরও পড়ুন -  ঘিরে রেখেছে ইডি, দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়ি, যেকোনও সময় গ্রেপ্তার

জানা গেছে, গতকাল পেট্রোপল সীমান্ত দিয়ে ৮০ মেট্রিক টন ইলিশ প্রবেশ করেছে রাজ্যে। স্বাদ এবং গন্ধের জন্য পদ্মার ইলিশ হল পৃথিবী বিখ্যাত।আবার পুজোর আগেই এই সুস্বাদু রুপোলি ফসলের আগমনে খুশির জোয়ারে ভাসছেন ইলিশ ভক্তরা।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের পর একে একে ট্রাকে বেনাপোল সীমান্ত দিয়ে পেট্রাপোল সীমান্তে ঢুকে পড়েছে পদ্মার রুপালি।

আরও পড়ুন -  Lionel Messi: বিধ্বস্ত করলো আর্জেন্টিনা মেসির ৫ গোলে, এস্তোনিয়াকে

বন্দরের ব্যবসায়ীরা জানিয়েছেন, এদিন মোট ৯ টি ট্রাকে ৪০ থেকে ৪৫ টন ইলিশ মাছ পেট্রোপল পরবন্দরে আসছে৷ এই ট্রাকে ৭০০ গ্রাম থেকে ১.৫ কেজি ওজনের মাছ রয়েছে। প্রতিটি মাছই যে স্বাদে এবং গন্ধে অতুলনীয় হবে, কোনো সন্দেহ নেই।

ইতিমধ্যে হাওড়া এবং কলকাতার বাজারে বিক্রি হচ্ছে সেই মাছ। ওপার বাংলার ইলিশের দাম রয়েছে ১৬০০-২২০০ টাকা প্রতি কেজি।

আরও পড়ুন -  Church Fire: অগ্নিকাণ্ডে ৪১ জনের প্রাণহানি, মিশরে গির্জায়

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের তরফে ৩,৯৫০ মেট্রিক টন ইলিশ রফতানির অনুমতি মিলেছে।বাংলাদেশের ৭৯ টি সংস্থা এ দেশের দূর্গা পূজা উপলক্ষে ইলিশ রপ্তানি করবে। একজন রপ্তানিকারি ৫০ টন করে ইলিশ রপ্তানি করতে পারবেন৷ মোট ৩,৯৫০ মেট্রিক টন ইলিশ পশ্চিমবঙ্গে রপ্তানি হবে৷ ৩০ শে অক্টোবর পর্যন্ত চলবে রপ্তানির কাজ।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img