33 C
Kolkata
Saturday, May 18, 2024

‘শোলে’ খ্যাত অভিনেতা বীরবল, ৮৪ বছর বয়সে প্রয়াত, শোকের ছায়া বলিউডে

Must Read

বলিউডের স্বর্ণযুগের আসতে আসতে পৃথিবীর রঙ্গমঞ্চ থেকে বিদায় নিচ্ছেন পর পর কূশীলবরা।

বার বার খারাপ খবর আসছে বলিউড থেকে। 12 ই সেপ্টেম্বর, মঙ্গলবার সন্ধ্যায় প্রয়াত হলেন কিংবদন্তী অভিনেতা সতিন্দর কুমার খোসলা (Satinder Kumar Khosla)। সতীন্দরকে ইন্ডাস্ট্রি এবং তাঁর অনুরাগীরা চিনতেন ‘বীরবল’ নামে। তাঁর বন্ধু জুগনু (Jugnu) বীরবলের প্রয়াণের খবর সুনিশ্চিত করেন।

’৬০দশকের বম্বে ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিনেতা হিসাবে কেরিয়ার শুরু করেন বীরবল। তিনি জনপ্রিয়তা পান সত্তরের দশকে। 1970 সালে রাজ কাপুর (Raj Kapoor) নির্মিত আইকনিক ফিল্ম ‘মেরা নাম জোকার’-এ নজর কেড়ে নিয়েছিলেন।1975 সালে ‘শোলে’-তে এক বন্দির চরিত্রে নিপুণ অভিনয়ের পর আর পিছনে তাকাতে হয়নি।

‘ক্রান্তি’, ‘রোটি, কাপড়া অউর মকান’ এবং ‘উপকার’-এর মতো বহু ফিল্মে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন বীরবল। সত্তর এবং আশির দশক জুড়ে অভিনয় দক্ষতার সাথে কমিক টাইমিং-এর জন্য প্রসিদ্ধ ছিলেন তিনি। হিন্দি ছাড়াও মারাঠি, পঞ্জাবি এবং ভোজপুরি ফিল্মে অভিনয় করেছিলেন। তাঁর কন্যা শালিনী (Shalini) জানিয়েছেন, এক মাস আগে তাঁর বাবার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল। তারপর হাসপাতাল থেকে বাড়িতে ফেরার পর বীরবলের শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে। বার্ধক্যজনিত কারণে কিডনির সমস্যায় দেখা দেয়।
কয়েকদিন আগে বীরবলকে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয়। শেষ রক্ষা হল না। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে হৃদরোগে আক্রান্ত হয়ে চুরাশি বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন বীরবল।

আরও পড়ুন -  Pakistan Floods: পরিস্থিতির আরও অবনতি, পাকিস্তানের বন্যায় ৫৭ জনের প্রাণহানি

বর্ষীয়ান অভিনেতার প্রয়াণে ‘সিনে অ্যান্ড টিভি আর্টিস্টস অ্যাসোসিয়েশন’ (সিনটা)-র ভার্চুয়াল পেজে শোকবার্তা প্রকাশ করা হয়েছে।
শোকপ্রকাশ করেছেন বীরবলের একাধিক সহকর্মী। 13 ই সেপ্টেম্বর, বুধবার দুপুরে ভারসোভা শ্মশানে কিংবদন্তী অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by BollywoodNow (@bollywoodnow)

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img