24 C
Kolkata
Tuesday, May 7, 2024

Petrol & Diesel Price: দাম কমতে পারে পেট্রোল ও ডিজেলের, এই মাসেই হতে পারে ঘোষণা

Must Read

গত কয়েকবছর ক্রমশ বেড়ে চলেছে পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম। এভাবে পেট্রোপণ্যের দাম বৃদ্ধি পাওয়ার কারণে কার্যত জীবন দুর্বিষহ হচ্ছে মধ্যবিত্তদের। পেট্রোপণ্যের সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে এলপিজি-র দামও।

রান্নাঘরের হেঁসেলে আগুন লাগার ঘটনা। একদিকে যখন অগ্নিমূল্য সবজির বাজার অপরদিকে গ্যাসের দামেও দেখা গেছে ঊর্ধ্বমুখী।

এই অবস্থার মাঝেই সুখবর এসেছে কেন্দ্রীয় সরকারের তরফে। গত বুধবার রাত ১২ টা থেকেই সারাদেশে কমেছে রান্নার গ্যাসের দাম। কেন্দ্রীয় সরকার এই বিষয়ে গত মঙ্গলবার ঘোষণা করে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন আন্তর্জাতিক মাধ্যমে ঘোষণা করে বলেন যে বুধবার থেকেই দেশের ডোমেস্টিক রান্নার গ্যাসের সিলিন্ডার প্রতি দাম কমবে ২০০ টাকা। যেসব মহিলারা উজ্জ্বলা যোজনার আওতায় গ্যাস কেনেন, তারা ৪০০ টাকা ছাড় পেয়ে যাবেন।

আরও পড়ুন -  Vote Boycott Poster: আসানসোল পৌরনিগমের 66 নম্বর ওয়ার্ডের দামাগড়িয়াতে ভোট বয়কটের পোস্টার

এবার দেশবাসীকে এক স্বস্তির খবর শোনাতে চলেছে মোদি সরকার। সূত্রের খবর, এবার প্রতি লিটারে ৩ থেকে ৪ টাকা করে কমে যেতে পারে পেট্রোল এবং ডিজেলের দাম। এই সুখবর তাড়াতাড়ি আসবে বলে জানা গেছে। অনেকের মতে, দীপাবলির পরেই এই সিদ্ধান্তে সিলমোহর দিতে পারে কেন্দ্র সরকার।

আরও পড়ুন -  মুম্বইয়ে খোঁজ পাওয়া গেলো আমেরিকা থেকে ফেরত ওমিক্রন আক্রান্তের

কিন্তু সঠিক তারিখ এখনো জানা যায়নি। এই বিষয়ে শুল্ক কমানোর সাথে তেল বিপণন কোম্পানিগুলির উপর চাপ দিতে পারে মোদি সরকার। সেভাবেই একসাথে রান্নার গ্যাস এবং পেট্রোলের দাম কম রাখতে পারে কেন্দ্র।

আরও পড়ুন -  Kim Jong: যুক্তরাষ্ট্র দায়ী বলে অভিযোগ করেছেনঃ নেতা কিম জং

প্রসঙ্গত, আসন্ন কয়েকমাসের মধ্যেই দেশে রয়েছে একাধিক নির্বাচন। যেমন-মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানের মতো গুরুত্বপূর্ণ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন। তিন রাজ্যে নিজেদের ক্ষমতা ধরে রাখতে মরিয়া বিজেপি। আবার আগামী বছরেই রয়েছে দেশের লোকসভা ভোট। সেখানেও বিরোধী জোটকে ঠেকানো রীতিমতো চ্যালেঞ্জিং রয়েছে বিজেপির কাছে। বিশেষজ্ঞদের মতে, আসন্ন এই নির্বাচনগুলির কথা মাথায় রেখেই এইসব সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছে মোদি সরকার।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img