33 C
Kolkata
Thursday, May 16, 2024

প্রতারিত হচ্ছে মানুষ ভুয়ো রেল অ্যাপের মাধ্যমে, IRCTC জারি করেছে সতর্কতা, জেনে নিন

Must Read

এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে চার লাখ টাকা জালিয়াতি করে তুলে নেওয়া হয়েছে। সম্প্রতি কেরালার মোহাম্মদ বাসির নামে একজনের। কিভাবে হল সেই জালিয়াতি?

জানা যাচ্ছে, টিকিট বাতিল করার জন্য ঐ ব্যক্তি রেলওয়ের একটি ওয়েবসাইটে ঢোকেন। সেই ওয়েবসাইটটি ছিল ভুয়ো। ঐ ওয়েবসাইটে ঢোকা মাত্রই তার কাছে ফোন আসে। ফোনের মাধ্যমে তাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। অ্যাপটির নাম ‘রেস্ট ডেস্ক’। এই অ্যাপের সূত্র ধরেই ঐ জালিয়াতরা মোহাম্মদ বাসিরের ফোনে প্রবেশ করেন। তার কাছ থেকে তার ব্যাঙ্কের সমস্ত তথ্যও নিয়েছিলো।

আরও পড়ুন -  Patra Petika: রিঙ্কু বোল্ড ‘পত্র পেটিকা’য়, ঘুম নেই নেটজনতার

তারা ঐ ব্যক্তির সেভিংস এবং এফডি অ্যাকাউন্ট থেকে প্রায় চার লক্ষ টাকা জালিয়াতি করে নেন।

আইআরসিটিসি-র তরফ থেকে ইতিমধ্যেই সতর্কবার্তা জারি করা হয়েছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে, ভুয়ো রেল অ্যাপের মাধ্যমে গ্রাহকদের সাথে জালিয়াতি করছেন জালিয়াতরা। আইআরসিটিসি রেল কানেক্ট অ্যাপের মাধ্যমেই চলছে বড়সড় জালিয়াতি। তারা নিজেদের বার্তায় স্পষ্টভাবে সকলকে জানিয়েছেন, গ্রাহকরা যেন শুধুমাত্র অফিসিয়াল আইআরসিটিসি রেল কানেক্ট অ্যাপই ব্যবহার করেন। গুগাল প্লে স্টোর অথবা অ্যাপেল স্টোর থেকেই শুধুমাত্র ডাউনলোড করা যায় এই অ্যাপ। অন্য কোন লিংক বা ওয়েবসাইটের মাধ্যমে যেন কোন ধরনের অ্যাপ ডাউনলোড করা না হয়। উল্লেখ্য, কোন সমস্যা হলে তবে [email protected] –এই, সেই সমস্যার কথা জানাতে হবে। অথবা আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইটে (www.irctc.co.in) দেওয়া নম্বরগুলিতে ফোন করে নিতে হবে।

উল্লেখ্য, আগেও এই ধরনের প্রতারণামূলক ঘটনা ঘটেছে।সেই জন্য জারি করা হয়েছিল সতর্কতা। কোন মূল্যেই কোন ব্যক্তিগত তথ্য বা ব্যাঙ্কের তথ্য চাওয়া হয় না ওয়েবসাইটের তরফ থেকে। এবার কেরালা নিবাসী মোহাম্মদ বাসিরের সাথে প্রতারণা হওয়ায় নড়েচড়ে বসেছে।

আরও পড়ুন -  Dam Broke: আবাদি জমি জলের তলায়, বাঁধ ভেঙ্গে নদীর জলে

এই ঘটনা প্রকাশ্যে আসার পরই আবারো আইআরসিটিসির তরফ থেকে সতর্কবার্তা দেওয়া হয়েছে সকলের উদ্দেশ্যে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img