29 C
Kolkata
Wednesday, May 8, 2024

Hilsa Price; বর্ষার বাজারেও সরবরাহ কমে যাওয়ায় ইলিশের দাম বেড়েছে

Must Read

Hilsa Price: বর্ষার বাজারেও সরবরাহ কমে যাওয়ায় ইলিশের দাম বেড়েছে।

বাঙালিদের কাছে ইলিশ হল স্বর্গের সমান। ভরা বর্ষার মরশুমে মানুষ চায় গরম ভাতের সাথে সর্ষে পোস্ত বা ভাপা ইলিশ। আবার কেউ কালোজিরা বেগুন দিয়ে ইলিশের পাতলা ঝোল খুবই ভালোবাসেন।

বাড়ির গৃহিণীরা যখন দেখেন বাজার থেকে ইলিশ এসেছে, তখন হাসিমুখে রান্না করেন।আবার বাড়ির সকলেই ইলিশের নাম শুনে আগে খেতে বসে যায়।

আরও পড়ুন -  Nobel Prize: পদার্থবিজ্ঞানে নোবেল পুরস্কার পেয়েছেন তিনজন

এখন ইলিশ না কিনলে ভালো হয়। আবহাওয়া ভালো নয়। সমুদ্র উত্তাল। মৎস্যজীবীদের উদ্দেশ্যে জারি রয়েছে নিষেধাজ্ঞা। আগামী বুধবার পর্যন্ত ইলিশের যোগান সেভাবে নেই। আর কিছুদিন অপেক্ষা করতে হবে ইলিশ খেতে।

গতকাল ছিল সুপারমুন (Supermoon)। সেই সময়ে চলে ভরা কোটাল। এই সময় কিছু কিছু সামুদ্রিক মাছ মোহনা হয়ে নদীতে আসে। তখন মাছের স্বাদের পরিবর্তন হয়। বিশেষ করে ইলিশ যখন সমুদ্র থেকে মিষ্টি জলে আসে, সেই সময়ে আরও স্বাদ বেড়ে যায়।

আরও পড়ুন -  Britney Spears: আত্মজীবনী আসছে ব্রিটনি স্পিয়ার্সের

পদ্মার ইলিশ মার্কেটে নেই। যেটা দেখছেন কাকদ্বীপ, নামখানা ও ডায়মন্ড হারবারের ইলিশ মাছ। দীঘার ইলিশও সেভাবে নেই। পদ্মার জল অনেকটা শুকিয়ে গেছে। সেভাবে ইলিশের যোগান করা যাচ্ছে না।

আরও পড়ুন -  প্রকাশ্য দিবালোকে মোবাইল এবং টাকা ছিনতাই

এখন ইলিশের দাম যথেষ্ট চড়া (Today’s hilsa price)। এক কেজির ইলিশ কিনতে গেলে ১৫০০ থেকে ১৮০০ টাকার মতন। ছোট ইলিশ বিক্রি হচ্ছে ৫০০/৬০০ টাকায়। মাঝারি ইলিশ বিক্রি হচ্ছে ৮০০/৯০০ টাকায়।

Latest News

Urfi Javed: ঝুলছে ডিম নিম্নাঙ্গে, আবার নতুন পোশাকে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওড়ালেন উরফি জাভেদ

Urfi Javed: ঝুলছে ডিম নিম্নাঙ্গে, আবার নতুন পোশাকে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওড়ালেন উরফি জাভেদ।  সবার সামনে আসতে তিনি বেশ অভ্যস্ত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img