30 C
Kolkata
Sunday, May 5, 2024

একটি ছোট বিনিয়োগে আপনার মেয়ের বিয়ের জন্য ৫২ লাখ টাকা সুরক্ষিত করুন – এখনই বিস্তারিত জানুন

সরকার বিভিন্ন ধরনের প্রকল্প প্রায় নিয়ে আসছে নারী কল্যাণের উদ্দেশ্যে

Must Read

একটি ছোট বিনিয়োগে আপনার মেয়ের বিয়ের জন্য ৫২ লাখ টাকা সুরক্ষিত করুন – এখনই বিস্তারিত জানুন

দেশে নারীদের পড়াশোনার সাথে তাদের ভবিষ্যৎ সুনিশ্চিত করতে ভারত সরকার তথা বিভিন্ন রাজ্যের সরকার একাধিক পরিকল্পনা গ্রহণ করেছেন। পরিকল্পনার একটাই উদ্দেশ্য যে, দেশের অর্ধেক জনসংখ্যাকে নিজের পায়ে দাঁড় করাতে।

প্রত্যেক বাবা-মা তাঁদের কন্যা সন্তানের জন্য আগে থাকতে বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ করা দরকার। যাতে মেয়েটির ভবিষৎ সুনিশ্চিত হয়।

আরও পড়ুন -  বিজেপি ও তৃণমূলের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিলেন

আপনার মেয়ের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য সরকার সুকন্যা সমৃদ্ধি যোজনা নামক এক প্রকল্প আছে। একটি দীর্ঘ মেয়াদী স্কিম। এতে বার্ষিক ৭.৬ শতাংশ হারে সুদ পাবেন। দীর্ঘ মেয়াদে ৩ গুণ পর্যন্ত রিটার্ন পেতে পারেন। এই স্কিমের মাধ্যমে আপনার মেয়ের পড়াশোনা থেকে শুরু করে বিয়ে করার পর্যন্ত সমস্ত খরচ জোগাড় হবে।

আরও পড়ুন -  Mamata Banerjee Said: পোস্তার বাজার সমিতির উদ্দেশ্যে মমতা ব্যনার্জি বলেন, সবজির বেশি দাম নেবেন না

এটি অন্যান্য ছোট সঞ্চয় প্রকল্পের তুলনায় অনেক বেশি লাভবান।

প্রতিমাসে ১০ হাজার টাকা করে বিনিয়োগ করেন তাহলে বছরে আপনার বিনিয়োগের পরিমাণ হবে ১ লাখ ২০ হাজার। ১৫ বছর বাদে আপনি মোট বিনিয়োগ করবেন ১৮ লাখ টাকা। এতে ৭.৬ শতাংশ হারে সুদ ধরলে আপনি মোট ১৫ বছর বাদে পাবেন ৫২ লাখ ৭৪ হাজার ৪৫৭ টাকা। ১৮৫ শতাংশ রিটার্ন নিশ্চিত। এই সুকন্যা সমৃদ্ধি যোজনায় আপনি প্রতি বছরে সর্বনিম্ন ২৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১.৫ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যাবে।

আরও পড়ুন -  সামসি মার্চেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত হলো নবম তম বাণিজ্যিক অধিবেশন

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img