33 C
Kolkata
Tuesday, April 30, 2024

বিজেপি ও তৃণমূলের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিলেন

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ    পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে সোমবার মনোনয়ন পত্র জমা দিলেন বিজেপি ও তৃণমূলের প্রার্থীরা। এদিন সকালের প্রথম ধাপে মনোনয়ণ জমা দেন বিজেপির প্রার্থীরা। সকাল ১১ টা নাগাদ এক বর্ণাঢ্য শোভাযাত্রা সহ ঢাক বাজিয়ে দলীয় পতাকা সহ কর্মী সমর্থকদের নিয়ে আসানসোলের রবীন্দ্র ভবন লাগোয়া অঞ্চলে উপস্থিত হন আসানসোল দক্ষিণের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল। এরপর বারাবনি থেকে উপস্থিত হন বিজেপি প্রার্থী অরিজিৎ রায়। পাশাপাশি জামুড়িয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায় উপস্থিত হলে বিজেপি জেলা পর্যবেক্ষক তথা মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র উপস্থিত হয়ে দলীয় প্রার্থীদের নিয়ে মহকুমা শাসকের দফতরে উপস্থিত হন। পাশাপাশি দলীয় কর্মী সমর্থকেরা মিছিল করে ঘড়ি মোড়ের দ্বিতীয় ব্যারিকেডে গিয়ে অপেক্ষা করতে থাকেন। পরবর্তী ক্ষেত্রে আসানসোল উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু মুখার্জি ও কুলটির বিজেপি প্রার্থী অজয় কুমার পোদ্দার মনোনয়ন পত্র জমা দিতে মহকুমা শাসকের দফতরে উপস্থিত হন।

আরও পড়ুন -  উপ-নির্বাচনের পরিস্থিতি নেই, ৮টি কারণ ব্যাখ্যা করে কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দিল রাজ্য বিজেপি

বেলা ১২:৩০ থেকে দুপুর ১টার মধ্যে বিজেপি প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার পর্ব শেষ হলে তারা সকলেই সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের কাছে নিজেদের কেন্দ্রে জয়ের বিষয়ে ১০০% নিশ্চিত বলে দাবি করেন। একই সাথে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল বলেন, একবছর আগে থেকেই পশ্চিম বাংলায় তিনি দলের মহিলা মোর্চার সভানেত্রী।

সেই হিসাবে রাজ্যের যে কোনো প্রান্তের পীডিত আক্রান্ত মহিলাদের পাশে তিনি দাঁড়ানোর চেষ্টা করেছেন। সরাসরি নিপীড়িত মহিলাদের সাথে যোগাযোগ করে তাদের অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে সাহস দিয়েছেন। তাই এদিন তার মনোনয়ন পত্র জমা দেওয়ার মিছিলে মহিলা কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। পাশাপাশি তাদের মধ্যে যথেষ্ট উৎসাহ উদ্দীপনাও চোখে পড়েছে। তাই জয়ের বিষয়ে তিনি নিশ্চিত। তবে বিজেপি প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার পর্ব মিটে যাওয়ার পরে আসানসোলের বিএনআর মোড় থেকে দলীয় কর্মী সমর্থকদের সাথে মিছিল করে মনোনয়ন পত্র জমা দিতে আসেন আসানসোল দক্ষিণ কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ। তবে মনোনয়ন পত্র জমা দেওয়ার অনুষ্ঠানে প্রার্থী সায়নী ঘোষের সাথে উপস্থিত ছিলেন তার মা সুদীপা ঘোষ। রিটার্নিং অফিসারের হাতে মনোনয়ন জমা দেওয়ার পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সায়নী ঘোষ বলেন,জীবনে বড় কিছু করার আগে অথবা অন্যরকমের কিছু করার কথা ভাবলেই সবসময় মাকে সাথে রেখেছি। আজকের দিনটাও জীবনের এক স্মরণীয় দিন।

আরও পড়ুন -  নাম জড়ালো শুভেন্দুর, কাঁথি সমবায় ব্যাংকে দুর্নীতির অভিযোগ

তাই মাকে সাথে নিয়েই বেরিয়েছি। মা আগেই আসানসোলে এসে আমার সাথেই আছেন। তবে এতদিন বের হননি। তবে মায়ের বয়স ষাটের উর্দ্ধে। একই সাথে হার্টের পেশেন্ট। তাই মা’কে নিয়ে প্রচারের বের হওয়া যাবে না। তবে কোথাও, কাছাকাছি কোনো স্থানে প্রচার থাকলে মাকে নিয়ে বের হওয়া যেতে পারে। জয়ের বিষয়ে স্থানীয় মানুষ আশাবাদী। তাই তিনিও নিশ্চিত। অন্যদিকে বারাবনির তৃণমূল প্রার্থী বিধান উপাধ্যায়ের সমর্থনে কর্মী সমর্থকেরা এদিন পাঁচগাছিয়া মদনপুর গৌরাণ্ডি জামগ্রাম থেকে অসিত সিং এর নেতৃত্বে ও সালানপুর অঞ্চল থেকে মোটর বাইক ও অন্যান্য যান বাহনে আসানসোলে এইচএলজি মোড়ে এসে উপস্থিত হন। সেখান থেকে পা’য়ে হেটে বর্ণাঢ্য মিছিলের মাধ্যমে প্রার্থীকে সাথে নিয়ে কর্মী সমর্থকেরা মহকুমা শাসকের দফতরের দিকে রওনা দেন।

আরও পড়ুন -  ঘরে বসে বিধান রায় স্মরণ

পথে বিএনআর মোড়ে তৃণমূলের দলীয় কার্যালয়ের কাছে বিদায়ী মন্ত্রী তথা আসানসোল উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী মলয় ঘটকের কর্মী সমর্থকদের সাথে মিলিত হয় মিছিলটি। একই সাথে বিধান উপাধ্যায় ও মলয় ঘটক কুশল বিনিময়ের পরে মনোনয়ন পত্র জমা দিতে রওনা হন। রিটার্নিং অফিসারের হাতে মনোনয়ন পত্র জমা দিয়ে মলয় ঘটক সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দাবি করেন, জেলার নটি কেন্দ্রেই এবার তৃণমূলের প্রার্থীরা জয়লাভ করবেন। তৃতীয়বারের জন্যে রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন মমতা ব্যানার্জি।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img