34 C
Kolkata
Wednesday, May 1, 2024

জয়ের স্বাদ পেল মরক্কো বিশ্বকাপে এই প্রথম

Must Read

ইতিহাসে প্রথম ম্যাচ জয়ের স্বাদ পেয়েছে মরক্কো নারী বিশ্বকাপে। রবিবার অনুষ্ঠিত গ্রুপ পর্বের ম্যাচে ইবতিসাম জরাইদির একমাত্র গোলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে জয়লাভ করেন মরক্কো।

প্রথম বিশ্বকাপে খেলতে আসা আফ্রিকান নারী দলটি তাদের অভিষেক ম্যাচে জার্মানির কাছে ৬-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছিলো। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে এই বিশ্ব আসরে এই জয়টি শেষ ষোলোতে যাবার পথটিও উন্মুক্ত করে নিলেন মরক্কান নারীদের।এটি হচ্ছে বিশ্ব মঞ্চে মরক্কো নারী দলের প্রথম জয়।

আরও পড়ুন -  War in Ukraine: ক্ষতি ৬ হাজার কোটি ডলার, ইউক্রেনের যুদ্ধে

হিজাব পড়ে মাঠে নেমে বিশ্বকাপে প্রথম কোনো নারী হিসেবে অংশগ্রহণের মাধ্যমে নতুন এক ইতিহাস গড়েছেন ডিফেন্ডার নুহাইল বেনজিনা।

অ্যাডিলেডে ১৩ হাজার দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত ম্যাচের ষষ্ঠ মিনিটেই লিড নিয়ে ফরাসি কোচ রেনাল্ড পেড্রোসকে আনন্দের জোয়ারে ভাসান তার শিষ্যরা। হানানে আইত এল হাজের ক্রসের বল এগিয়ে গিয়ে দর্শনীয় হেডে জালে জড়ান ফরোয়ার্ড জরাইদি।

আরও পড়ুন -  Football King Pele: ফুটবল সম্রাট পেলে, কখন-কোথায় সমাহিত হবেন

অংশ নেয়া দলগুলোর মধ্যে র্যাংকিংয়ে নিচের সারিতে থাকা দলগুলোর একটি মরক্কো। বিশ্ব র্যাংকিংয়ে তাদের অবস্থান ৭২তম। যে দলটি হারিয়ে দিয়েছে ১৭তম র্যাংকে থাকা কোরিয়ানদের।কিন্তু ময়দানি লড়াইয়ে তুলনামূলকভাবে এগিয়ে ছিল মরক্কান নারীরাই। শুরুতে গোল করেই ম্যাচের লিড নেয়।

আরও পড়ুন -  Bangladesh: টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের, দলে নেই রিয়াদ

শেষে অবশ্য কিছুটা ঘুরে দাঁড়িয়েছিল দক্ষিণ কোরিয়া। আক্রমনভাগের ব্যর্থতায় সমতায় ফেরা হয়নি। আরও একবার পরাজয় নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয় প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে যাওয়া কোরিয়ান নারী দল।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img