31 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather Update: বাংলায় আগামী ২৪ ঘন্টায় ব্যাপক পরিবর্তন হতে চলেছে আবহাওয়া

মঙ্গলবার ১৮ জুলাই আরো একটি ঘূর্ণাবর্ত্য তৈরি হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে

Must Read

শান্তির অবসান দক্ষিণবঙ্গে এসেছে বৃষ্টি। বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস সারা দক্ষিণবঙ্গে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমের দিকে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার সাথে জলপাইগুড়ি পাঁচটি জেলায় আগের থেকে হবে কম বৃষ্টি। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কয়েকটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে কিছু এলাকায়। দার্জিলিং এবং কালিম্পং এর তুলনায় আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  Bengal Weather Update: বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বৃষ্টি হবে?

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত্য তৈরি হয়েছে যার অভিমুখ ওড়িশা মুখী।গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড ও উড়িষ্যার উপর অবস্থান করছে ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্তটির প্রভাবেই মূলত বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। এর প্রভাব কতটা বাংলায় পড়বে তার দিকে নজর রাখছেন আবহাওয়াবিদরা।

আগামী মঙ্গলবার ১৮ জুলাই আবার একটি ঘূর্ণাবর্ত্য তৈরি হবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। মৌসুমী অক্ষরেখা গঙ্গানগর, গোয়ালিয়র সিদ্ধি ডালটনগঞ্জ হয়ে হলদিয়ার উপর দিয়ে দক্ষিণ-পশ্চিম দিকে গিয়ে পূর্ব এবং মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Vijay Deverakonda: রশ্মিকা নাকি অনন্যা, বিজয় দেবেরাকোন্ডা কাকে ধোঁকা দিচ্ছেন

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় আদ্রতা জনিত অস্বস্তি সাথে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচটি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। শনিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দুই জেলাতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়। রবিবারের পর বৃষ্টির পরিমাণ কমের দিকে থাকবে।

আরও পড়ুন -  জমির আল দেওয়াকে কেন্দ্র করে এক ব্যক্তিকে গুলি, সাহাপুর এলাকার ঘটনা

কলকাতায় মেঘলা আকাশ। আজ বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। বজ্র বিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকলেও, জলীয় বাষ্পের কারণে আদ্রতা জনিত অস্বস্তি থাকবে।কলকাতা শহরে আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস।আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি ও ৩২ ডিগ্রি সেলসিয়াস।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img