34 C
Kolkata
Sunday, May 19, 2024

বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের, DA না বাড়লেও

জানিয়েছে সরকার, রাজ্য সরকারি কর্মচারীদের বেতন ৩ শতাংশ বৃদ্ধি পাচ্ছে

Must Read

জানা যাচ্ছে, এক ধাক্কায় অনেকটা বেতন বাড়তে চলেছে সরকারি কর্মচারীদের। এই বেতন শুধুমাত্র বৃদ্ধি পাবে যারা এই মুহূর্তে সরকারি চাকরি করছেন তাদের।

পশ্চিমবঙ্গ সরকার সুখবর দিয়েছে সরকারি কর্মচারীদের। প্রতিবছরই এই বেতন একটা সময়ে বৃদ্ধি করতে হয়। এটা আদতে বাৎসরিক বেতন বৃদ্ধি। সেটাই এবার আসতে চলেছে সরকারি কর্মচারীদের কাছে। রাজ্য সরকার সূত্রে খবর, জুলাই মাস থেকে এই বর্ধিত অর্থ ব্যাংক একাউন্টে ট্রান্সফার করা হবে রাজ্য সরকারের তরফে।

আরও পড়ুন -  Raj Chakraborty: চিকেন পক্সে আক্রান্ত, পরিচালক তথা বিধায়ক রাজ চক্রবর্তী

রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে, শেষবার যত শতাংশ মহার্ঘ ভাতা বেড়েছিল, সেই একই হারে এবার বৃদ্ধি পাচ্ছে বাৎসরিক বেতন।মার্চ মাসে যখন তিন শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছিল, সেই একই তিন শতাংশ এবার বাৎসরিক বেতন বৃদ্ধি পাবে। কিন্তু এতে পেনশনভোগীদের কোন লাভ হবে না। এই বেতন শুধুমাত্র বৃদ্ধি পাবে তাদের জন্য যারা এই সময়ে সরকারি চাকরি করছেন। পেনশনের টাকা বৃদ্ধি হবে শুধুমাত্র মহার্ঘ ভাতার ক্ষেত্রে।

আরও পড়ুন -  চুক্তিভিত্তিক কর্মচারীদের বেতন বাড়ছে, বিজ্ঞপ্তি প্রকাশ

সরকার পোষিত স্কুল ও কলেজের শিক্ষক সাথে অশিক্ষক কর্মী, রাজ্য সরকারি কর্মচারী, সবাই ছয় শতাংশ করে মহার্ঘ ভাতা পেয়ে থাকেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত এই মহার্ঘ ভাতা ছিল মাত্র তিন শতাংশ। সেখান থেকে চিরকুটের মাধ্যমে চলতি বছরের বাজেট অধিবেশনে তিন শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছে। সব মিলিয়ে মাত্র ৬ শতাংশ মহার্ঘ ভাতা পেয়ে থাকেন রাজ্য সরকারি কর্মচারীরা।

আরও পড়ুন -  ক্যাটরিনাকে ঝুঁকিপূর্ণ দৃশ্যে সাহায্য করতে এগিয়ে আসেন সালমান

অপরদিকে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা ৪২ শতাংশ চলছে। এই নিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের আন্দোলন পুরোদমে চলছে। ষষ্ঠ বেতন কমিশনকে সংশোধন করে এই মহার্ঘ ভাতা কবে বৃদ্ধি করা হবে সেই বিষয়ে এখনো পর্যন্ত সরকার কিছুই বলেনি।

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img